পোষা কুকুরকে অপহরণের পর পিটিয়ে হত্যা, তারপর তার মাংস রেঁধে খাওয়া হল

এই ঘটনাকে কী বলবেন? ওরা অবলা জীব। নিজেদের রক্ষা করতে ওরা অক্ষম। আর সেইজন্যই কি বার বার আমাদের মনের ভিতর লুকিয়ে থাকা পাশবিকবৃত্তির  শিকার হতে হয় ওদের?

Updated By: May 4, 2017, 07:12 PM IST
পোষা কুকুরকে অপহরণের পর পিটিয়ে হত্যা, তারপর তার মাংস রেঁধে খাওয়া হল

ওয়েব ডেস্ক : এই ঘটনাকে কী বলবেন? ওরা অবলা জীব। নিজেদের রক্ষা করতে ওরা অক্ষম। আর সেইজন্যই কি বার বার আমাদের মনের ভিতর লুকিয়ে থাকা পাশবিকবৃত্তির  শিকার হতে হয় ওদের?

পুলিস জানিয়েছে, এক মাস আগের ঘটনা, ১ এপ্রিল গুরগাঁওর DLF ফেজ টু-র বাসিন্দা অনুপম শ্রীবাস্তবের পোষা কুকুর ব্রাউনি হঠাত্ নিখোঁজ হয়ে যায়। প্রিয় পোষ্যের খোঁজ পেতে অনুপম প্রথমে প্রতিবেশীদের কাছে জিজ্ঞাসাবাদ করে। প্রায় দিন পনেরো কেটে যায়। তখনও ব্রাউনির কোনও খোঁজ না পেয়ে, ১৭ এপ্রিল পুলিসের কাছে মিসিং ডায়েরি করেন অনুপম। এমনকী তাঁর প্রিয় ব্রাউনির খোঁজ দিতে পারলে, নগদ ৫০০০ টাকা পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করে ২০০০টি পোস্টারও ছাপেন অনুপম।

এরপরই অনুপমের কাছে খবর আসে যে, একদল ব্যক্তি তাঁর পোষা কুকুরটির মুখ-পা বেঁধে সিকান্দারপুর গ্রামের একটি বাড়িতে নিয়ে যায়। সেখানে পিটিয়ে হত্যা করা হয় ব্রাউনিকে। সঙ্গে সঙ্গেই অনুপম ঘটনার তদন্তের জন্য 'পিপল ফর অ্যানিম্যালস'-এর সঙ্গে যোগাযোগ করে। পশু অধিকার রক্ষায় ভারতের বৃহত্তম সংস্থা 'পিপল ফর অ্যানিম্যালস'। তদন্তের সময় তাদের হাতে একটি ভিডিও আসে। যেখানে দেখা যায়, মাংসের জন্য প্রথমে পোষা কুকুরটিকে পিটিয়ে হত্যা করা হচ্ছে। তারপর অভিযুক্তরা রান্না করা মাংসও খাচ্ছে।

উপযুক্ত তথ্যপ্রমাণ পুলিসের হাতে তুলে দেওয়ার পর এই ঘটনায় মামলা দায়ের হয়েছে।

আরও পড়ুন, সাবধান! ১০০ কোটি মানুষের জি-মেইলে 'অ্যাটাক'

.