মুখোমুখি জেরা পিটার-ইন্দ্রাণীকে, কী জানতে চাইল পুলিস?

Updated By: Sep 2, 2015, 11:17 PM IST
মুখোমুখি জেরা পিটার-ইন্দ্রাণীকে, কী জানতে চাইল পুলিস?

শিনা বোরা হত্যাকাণ্ড সামনে আসার পর এই প্রথম পিটার ও ইন্দ্রাণীকে একসঙ্গে বসিয়ে জেরা করল মুম্বই পুলিস। পুলিস সূত্রে খবর, জেরার সময় পিটারের সামনে কেঁদে ফেলেন ইন্দ্রাণী। এত বড় বিপর্যয়ের পর পিটারের মুখোমুখি হওয়াতেই কি এই কান্না? নাকি এর পিছনেও রয়েছে ইন্দ্রাণীর ইমোশনাল অত্যাচার? ধন্দে পুলিস।

শিনা বোরা হত্যা কাণ্ড সামনে আসার ৮ দিন পর এই প্রথম মুখোমুখি পিটার ও ইন্দ্রাণী। মুখোমুখি হলেন খার থানায়। পুলিসের ইন্টারোগেশন রুমে। পুলিস সূত্রে খবর, পিটারকে দেখেই কাঁদতে শুরু করেন ইন্দ্রাণী।  

পিটারকে পুলিসের প্রশ্ন

পিটারকে পুলিস জিজ্ঞেস করেন, "আপনি কি শিনাকে খুনের কথা আগে থেকে জানতেন?"

শিনাকে খুনের বিষয়ে তিনি কিছুই জানতেন না। এতদিন ধরে এই দাবিই করে আসছেন পিটার। এরপরই ইন্দ্রাণীকে ক্রস কোয়েশ্চেন।

ইন্দ্রাণীকে পুলিসের প্রশ্ন

পিটার বলছেন, "আপনি তাঁকে  জানিয়েছিলেন শিনা আমেরিকা চলে গেছে। এটা কি সত্যি?"  

"শিনার সঙ্গে রাহুলের সম্পর্ক নিয়ে আপনি ও পিটার দুজনেই কি অখুশি ছিলেন?  নাকি শিনা-রাহুলকে নিয়ে শুধু আপনিই অখুশি ছিলেন?"

শিনাকে নিয়ে ইন্দ্রাণী যে অসন্তুষ্ট ছিলেন এই তথ্য আগেই সামনে এসেছে। পিটারও কি শিনাকে নিয়ে অখুশি ছিলেন? গোয়েন্দাদের এই প্রশ্নে সেই জট খুলতে পারে।
----
শিনা খুনের পিছনে যে টাকার খেলা রয়েছে, শুরু থেকেই এই সম্ভাবনা জোরাল হয়েছে। ইন্দ্রাণী ও পিটারকে পুলিসের প্রশ্ন, "ব্যাঙ্কে আপনাদের দুজনের কত টাকা আছে? গত ৭ বছরে টাকাপয়সা নিয়ে আপনাদের কোনও গোলমাল হয়েছিল?"  

ইন্দ্রাণী শিনার অ্যাকাউন্টে টাকা রেখেছিলেন। ফেরত চাইলে শিনা তা দিতে অস্বীকার করে। এমন কথা ইতিমধ্যেই সামনে এসেছে। সেটাই কি শিনার মৃত্যুর কারণ হল? ইন্দ্রাণী কাণ্ডে শুরু থেকেই ঘুরপাক খাচ্ছে এই সব প্রশ্ন। তাই এদিন গোয়েন্দারাও জিজ্ঞেস করেন,

"শিনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে আপনারা কি টাকা রেখেছিলেন? রাখলে কত টাকা এবং কেন?"

"আপনারা অথবা আপনাদের মধ্যে কেউ কি শিনার কাছ থেকে টাকা ফেরত চেয়েছিলেন? এতে শিনার কী উত্তর ছিল?"

শিনা-ইন্দ্রাণী সম্পর্ক নিয়ে পরস্পর বিরোধী কথা শোনা গেছে পিটার মুখার্জির মুখে। পুলিসের কাছে পিটারের দাবি ছিল, শিনা যে ইন্দ্রাণীর মেয়ে ঘটনা সামনে আসার পর তিনি তা জানতে পারেন। কিন্তু পরে একটি টিভি চ্যানেলে পিটার বলেন, রাহুল তাঁকে একবার জানিয়েছিল, শিনা ইন্দ্রাণীর বোন নন। শিনাই ইন্দ্রাণীর মেয়ে। এদিন ইন্দ্রাণীর কাছে গোয়েন্দাদের প্রশ্ন,

"পিটার গোয়েন্দাদের বলেছেন রাহুলই তাঁকে বলেছিল শিনা ইন্দ্রাণীর বোন নন, তিনি মেয়ে। কিন্তু পিটারকে আপনি বলেছেন শিনা আপনার বোনই। এটা কি ঠিক?"

গোয়েন্দাদের পরের প্রশ্ন,

"পিটার বলেছেন, আপনার সঙ্গে সঞ্জীব খান্নার সম্পর্ক নিয়ে তিনি অন্ধকারে ছিলেন। এটা কি সত্যি?"

বর্তমান স্বামীর সামনে বসে ইন্দ্রাণী কি ঠিক ঠিক উত্তর দিলেন? নাকি এবারও গুলিয়ে দেওয়ার চেষ্টা করলেন? দশ ঘণ্টা জেরার পরেও উত্তর হাতড়াচ্ছেন গোয়েন্দারা। কারণ, ইন্দ্রাণীকে বিশ্বাস নেই।

 

.