Fuel Price Hike: আরও মহার্ঘ পেট্রল-ডিজেল, বুধবার সকাল থেকেই বাড়়ছে দাম

৯ দিনে আটবার বাড়ল জ্বালানির দাম (Fuel Price Hike)।

Updated By: Mar 29, 2022, 10:24 PM IST
Fuel Price Hike: আরও মহার্ঘ পেট্রল-ডিজেল, বুধবার সকাল থেকেই বাড়়ছে দাম

নিজস্ব প্রতিবেদন: ৯ দিনে আটবার বাড়ল জ্বালানির দাম (Fuel Price Hike)। লাগাতার ছ'দিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম (Petrol-Diesel Price Hike)। বুধবার থেকে লিটারে পেট্রলের দাম বাড়ছে ৮৪ পয়সা এবং লিটারে ডিজেলের দাম বাড়ছে ৮০ পয়সা।

 ১০৯ টাকা ৬৮ পয়সা থেকে বেড়ে পেট্রলের নতুন দাম হল লিটারে ১১০ টাকা ৫২ পয়সা। ৯৪ টাকা ৬২ পয়সা থেকে বেড়ে ডিজেলের নতুন দাম হল লিটারে ৯৫ টাকা ৪২ পয়সা। বুধবার সকাল ৬টা থেকে এই নয়া দাম কার্যকর হবে। দীর্ঘ কয়েক মাস বন্ধ থাকার পর ২১ মার্চ মধ্যরাত থেকে ফের জ্বালানির দাম বাড়তে শুরু করে (Fuel Price Hike)। ২১ মার্চ পেট্রলের দাম ছিল লিটারে ১০৪ টাকা ৬৭ পয়সা এবং ডিজেলের দাম ছিল লিটারে ৮৯ টাকা ৭৯ পয়সা।

প্রসঙ্গত, ২০২১-এর শেষের দিকে আকাশছোঁয়া জ্বালানীর দামে নাভিশ্বাস উঠেছিল মধ্যবিত্তের। দেশের সাধারণ মানুষকে দীপাবলির উপহার দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। প্রতি লিটার পেট্রলে ৫ টাকা এবং ডিজেলে ১০ টাকা শুল্ক কমায় কেন্দ্র। ফলে এক ধাক্কায় দেশে পেট্রল (Petrol)-ডিজেলের (Diesel) দাম অনেকটা কমে যায়। এরপর জ্বালানীর উপর থেকে কর কমায় বিজেপিশাসিত রাজ্যগুলো। চাপে পড়ে এরপর কয়েকটি বিরোধীশাসিত রাজ্যও কর কমায়। ফলে একধাক্কায় আরও অনেকটা কমে দাম। যদিও পশ্চিমবঙ্গ সরকার পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) উপর থেকে কর কমায়নি।

আরও পড়ুন: PM Modi On Matua: মতুয়া মেলায় মোদীর মুখে 'হরিবোল' ধ্বনি, 'রাজনৈতিক হিংসা' নিয়ে কড়া বার্তা

আরও পড়ুন: জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা লোপের পর সেখানে সম্পত্তি কিনেছেন বাইরের কতজন, জানিয়ে দিল কেন্দ্র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.