মুসলিমদের বিপাকে ফেলতেই হজ ‌যাত্রায় ভর্তুকি তুলেছেন মোদী, মন্তব্য লালুর

মঙ্গলবার হজ ‌যাত্রায় ভর্তুকি তুলে দেওয়ার কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সংখালঘু মন্ত্রী মুখতার আব্বাস নকভির দাবি, ভর্তুকি দেওয়ার ফলে হজ ‌যাত্রীদের কোনও উপকার হচ্ছিল না

Updated By: Jan 17, 2018, 05:13 PM IST
মুসলিমদের বিপাকে ফেলতেই হজ ‌যাত্রায় ভর্তুকি তুলেছেন মোদী, মন্তব্য লালুর

নিজস্ব প্রতিবেদন: জেলে থাকলেও প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে ঝাঁজ কমল না আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবের।
বুধবার পশুখাদ্য কেলেঙ্কারির একটি মামলার শুনানিতে রাঁচির একটি আদালতে হাজিরা দেন লালুপ্রসাদ। সেখানে যাওয়ার পথে তিনি নিশানা করেন প্রধানমন্ত্রী মোদীকে। আরজেডি প্রধান বলেন, দেশের মুসলিমদের বিপাকে ফেলতেই হজ ভর্তুকি তুলে দিয়েছে মোদী সরকার।

আরও পড়ুন-বাড়ি অদূরেই উদ্ধার মহিলার নগ্ন দেহ, নেশার ঘোরেই গণধর্ষণ?

প্রসঙ্গত, মঙ্গলবার হজ ‌যাত্রায় ভর্তুকি তুলে দেওয়ার কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সংখালঘু মন্ত্রী মুখতার আব্বাস নকভির দাবি, ভর্তুকি দেওয়ার ফলে হজ ‌যাত্রীদের কোনও উপকার হচ্ছিল না। বিমানের টিকিটের দাম বাবদ ভর্তুকির সবটাই ‌যাচ্ছিল বিমান সংস্থায় ভাঁড়ারে। বরং ওই টাকা এবার থেকে দেশের সংখ্যালঘু মহিলাদের উন্নয়নে কাজে লাগানো হবে।
এদিকে, দেশের বহু মুসলিম সংগঠনের পক্ষ থেকে হজে ভর্তুকি তুলে দেওয়াকে স্বাগত জানানো হয়েছে। কেন্দ্রের ওই পদক্ষেপের প্রশংসা করেছে অল ইন্ডিয়া মুসলিম পার্সোন্যাল ল বোর্ড। তার পরেও লালুর এই মন্তব্যকে রাজনীতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছেন বিশেষজ্ঞরা।
লালুপ্রসাদ এদিনে প্রবীণ তোগাড়িয়াকেও আক্রমণ করেন। রাজস্থান পুলিস তাঁকে এনকাউন্টারে মেরে ফেলার চক্রান্ত করেছিল বলে গতকাল অভিযোগ করেছিলেন ভিএইচপি- আন্তর্জাতিক সভাপতি তোগাড়িয়া। লালুর প্রশ্ন, জেড ক্যাটিগরির নিরাপত্তা থাকা সত্বেও তিনি নিরাপত্তাকর্মীদের না বলে কোথায় লুকিয়ে ছিলেন সেটা জানাতে হবে তোগাড়িয়াকে।

 

.