Ayushman Bharat Digital Mission: সবার জন্য হেলথ আইডি, ঘোষণা প্রধানমন্ত্রী Modi-র

আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশনের সূচনা করলেন প্রধানমন্ত্রী।

Updated By: Sep 27, 2021, 01:26 PM IST
 Ayushman Bharat Digital Mission: সবার জন্য হেলথ আইডি, ঘোষণা প্রধানমন্ত্রী Modi-র

নিজস্ব প্রতিবেদন: দেশের স্বাস্থ্য পরিষেবার অগ্রগতিতে বড় পদক্ষেপ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সোমবার আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশনের (Ayushman Bharat Digital Mission) সূচনা করলেন তিনি। ওই ভার্চুয়াল অনুষ্ঠান থেকে প্রত্যেক দেশবাসীর জন্য হেলথ আইডি কার্ডের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। 

এই কার্ডের সুবিধা কী? 

জানা গিয়েছে, হেলথ আইডি কার্ড আদতে একটি হেলথ অ্যাকাউন্ট। মোদী (PM Narendra Modi) জানান, গরীব এবং মধ্যবিত্তদের সঠিক স্বাস্থ্য পরিষেবা পেতে সাহায্য করবে এই কার্ড।  প্রধানমন্ত্রী বলেন, "আজ খুব গুরুত্বপূর্ণ দিন। দেশের স্বাস্থ্য পরিষেবাকে মজবুত করার জন্য যে পদক্ষেপ নেওয়া হয়েছিল, তা আজ এক নয়া দিকে মোড় নিতে চলেছে। এটা একটা অভূতপূর্ব সময়। এই মিশন দেশের স্বাস্থ্য পরিষেবায় ব্যাপক পরিবর্তন এনেছে।" 

তিনি আরও বলেন, "আজ এমন একটা পরিষেবা শুরু হল যা স্বাস্থ্য ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন আনতে পারে। আয়ুষ্মান ভারত রোগীর সঙ্গে হাসপাতালের যে সম্পর্ক তৈরি করেছিল, প্রযুক্তির সাহায্যে এই পরিষেবা আরও গতি পাবে।"

ডিজিটাল যুগে ভারত যে কতটা এগিয়ে গিয়েছে, তা বোঝাতে প্রধানমন্ত্রী UPI এবং CoWin-এর কথাও উল্লেখ করেন। গোটা দেশের টিকাকরণ পরিষেবারও প্রশংসা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)।

.