শ্রমিকরা চিড়ে খাচ্ছিল, তাই বাংলাদেশি! বাড়ির কাজ বন্ধ করিয়ে দিলেন কৈলাস বিজয়বর্গীয়

ওই শ্রমিকদের খাদ্যাভাস অদ্ভুত বলেও দাবি করেছেন কৈলাস। 

Updated By: Jan 24, 2020, 01:19 PM IST
শ্রমিকরা চিড়ে খাচ্ছিল, তাই বাংলাদেশি! বাড়ির কাজ বন্ধ করিয়ে দিলেন কৈলাস বিজয়বর্গীয়

নিজস্ব প্রতিনিধি : মানুষের খাদ্যাভাস দেখে তিনি বলে দিতে পারেন সে কোন দেশের! আর এটাকেই তিনি নিজের প্রতিভা বলে গর্ব বোধ করেন। কৈলাস বিজয়বর্গীয় চিড়ে খাওয়া মানুষকে বাংলাদেশি বলে ধরে নিতে পারেন। তিনি নিশ্চিত, যে শ্রমিকরা চিড়ে খায় তাঁরা বাংলাদেশি অনুপ্রবেশকারী।  বিজেপির সাধারণ সম্পাদকের বাড়িতে একটি ঘর তৈরির কাজ চলছিল। সেখানে একদল ঠিকা শ্রমিক কাজ করছিলেন। কৈলাস লক্ষ্য করেন, শ্রমিকদের মধ্যে অনেকে সারাদিন শুধু চিড়ে খেয়ে কাটিয়ে দিচ্ছিলেন। তাতেই নাকি তাঁর মনে সন্দেহ জাগে। সেই সন্দেহ কিছুক্ষণের মধ্যে নিশ্চয়তায় বদলে যায়। শ্রমিকরা বাংলাদেশি অনুপ্রবেশকারী!

ওই শ্রমিকদের খাদ্যাভাস অদ্ভুত বলেও দাবি করেছেন কৈলাস। তিনি বলেন, ''কয়েকজন সারাদিন পোহা (চিড়ে) খেয়ে কাটিয়ে দিল। আমার তখনই সন্দেহ হয়। এর পর আমি কন্ট্রাকটর-এর সঙ্গে কথা বলি। সুপারভাইজারের কাছে খোঁজ নিই। দুদিনের মধ্যে ওই শ্রমিকরা আমার বাড়িতে আর কাজ করতে আসেনি। এখনও পুলিসকে কিছু জানাইনি। এই ঘটনা প্রকাশ্যে আনলাম যাতে দেশের মানুষ সতর্ক থাকেন।''

আরও পড়ুন- সেজেগুজে বসে রইল কনে, বিয়ের মণ্ডপে পৌঁছতে পারলেন না সেনা জওয়ান বর

 প্রকৃত শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে CAA-র মাধ্যমে। এদিন CAA সমর্থনে একটি সেমিনারে এসে বলেন কৈলাস। তিনি দাবি করেন, CAA-র মাধ্যমে বেআইনি অনুপ্রবেশকারীদের শনাক্ত করা যাবে। কৈলাস এদিন আরও দাবি করেন, প্রায় এক-দেড় বছর ধরে তাঁকে এক বাংলাদেশী সন্ত্রাসবাদী নজরে রাখছে। আর সেই সন্ত্রাসবাদীর জন্যই তাঁকে ছজন সশস্ত্র নিরাপত্তারক্ষী সঙ্গে নিয়ে ঘুরতে হয় বলে জানিয়েছেন তিনি। 

.