সেজেগুজে বসে রইল কনে, বিয়ের মণ্ডপে পৌঁছতে পারলেন না সেনা জওয়ান বর

১৬ জানুয়ারি সুনীলের বিয়ের তারিখ ছিল। ১৫ জানুয়ারি থেকে বিয়ের উপাচার শুরু হয়ে গিয়েছিল বাড়িতে। 

Updated By: Jan 24, 2020, 12:55 PM IST
সেজেগুজে বসে রইল কনে, বিয়ের মণ্ডপে পৌঁছতে পারলেন না সেনা জওয়ান বর

নিজস্ব প্রতিনিধি : আত্মত্যাগ, নিঃস্বার্থ হয়ে দেশের সেবা, যে কোনও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া। একজন সেনা জওয়ান ট্রেনিংয়ের সময় থেকেই এসব শব্দের সঙ্গে পরিচিত হয়ে যান। কারণ তিনি জানেন, আগামীদিনে তাঁর চলার পথে এই শব্দগুলোই শেষ কথা। কখনও হয়তো পরিবার-পরিজনদের আগে দেশকে রাখতে হতে পারে। কখনও দেশের জন্য জীবনের সব কিছু ত্যাগ করতে হতে পারে! আর সেনা জওয়ান সুনীল কথাগুলো এখন উপলব্ধি করতে শুরু করেছেন হয়তো। দেশের সেবা করতে গিয়ি নিজের বিয়েতে পৌঁছতে পারলেন না তিনি।

১৬ জানুয়ারি সুনীলের বিয়ের তারিখ ছিল। ১৫ জানুয়ারি থেকে বিয়ের উপাচার শুরু হয়ে গিয়েছিল বাড়িতে। এদিকে, ১লা জানুয়ারি থেকে সুনীলের ছুটিও মঞ্জুর হয়ে গিয়েছিল। এতদূর পর্যন্ত সব ঠিকঠাক ছিল। কিন্তু বাধ সাধল কাশ্মীরের আবহাওয়া। বান্দিপুরায় ভারত-পাকিস্তান সীমান্তে সুনীল ডিউটি করছিলেন। গত ১৫ দিনের বেশি সময় ধরে ওই এলাকায় প্রচণ্ড তুষারপাত হচ্ছে। বাড়ি যাওয়ার জন্য রওনা হয়েও ট্রান্জিট ক্যাম্প পর্যন্ত পৌঁছতে পেরেছিলেন সুনীল। আর সেখানেই আটকে থাকেন। এদিকে, বিয়ের দিন এসে উপস্থিত হয়। কিন্তু সুনীল আর বাড়ি পৌঁছতে পারেননি। 

আরও পড়ুন-  কত তরুণীকে যে কাত করেছেন! যৌবনের রতন টাটা দাপাচ্ছেন অন্তর্জাল

দুই বাড়ির বড়রা পরিস্থিতি বুঝতে পেরেছেন। তাঁরা নতুন করে বিয়ের তারিখ ঠিক করেছেন। ২৮ জানুয়ারি। ২২ জানুয়ারি বাড়়ি পৌঁছে গিয়েছেন সুনীল। ভারতীয় সেনার তরফে টুইট করে সুনীলের এমন পরিস্থিতির কথা জানানো হয়েছে। বলা হয়েছে, একজন সৈনিককে ঠিক কতটা প্রতিকূল পরিস্থিতির মধ্যে দিয়ে চলতে হয়। দেশের জন্য আত্মত্যাগ ঠিক কী, তা এখজন সৈনিকের থেকে ভাল হয়তো আর কেউ জানেন না।

.