প্যারিসে জঙ্গিহানার আবহেই সন্ত্রাসের আঁচ ভারতেও

প্যারিসে জঙ্গিহানার আবহেই সন্ত্রাসের আঁচ ভারতেও। কলকাতার পর উত্তরপ্রদেশের মিরাট। স্পেশাল টাস্ক ফোর্সের জালে আইএসআই চর মহম্মদ আয়াজ ওরফে মহম্মদ কালাম। পুলিসের দাবি, ইসলামাবাদের বাসিন্দা আয়াজ জেরায় স্বীকার করেছে, গত আড়াই বছর ধরে পাক গুপ্তচর সংস্থার হয়ে কাজ করছে সে। বাংলাদেশ হয়ে পূর্ব ভারত দিয়ে তার এদেশে প্রবেশ। উত্তরপ্রদেশের বেরিলিতে ঘর ভাড়া নিয়ে থাকত সে।

Updated By: Nov 28, 2015, 07:38 PM IST
প্যারিসে জঙ্গিহানার আবহেই সন্ত্রাসের আঁচ ভারতেও

ওয়েব ডেস্ক: প্যারিসে জঙ্গিহানার আবহেই সন্ত্রাসের আঁচ ভারতেও। কলকাতার পর উত্তরপ্রদেশের মিরাট। স্পেশাল টাস্ক ফোর্সের জালে আইএসআই চর মহম্মদ আয়াজ ওরফে মহম্মদ কালাম। পুলিসের দাবি, ইসলামাবাদের বাসিন্দা আয়াজ জেরায় স্বীকার করেছে, গত আড়াই বছর ধরে পাক গুপ্তচর সংস্থার হয়ে কাজ করছে সে। বাংলাদেশ হয়ে পূর্ব ভারত দিয়ে তার এদেশে প্রবেশ। উত্তরপ্রদেশের বেরিলিতে ঘর ভাড়া নিয়ে থাকত সে।
ভারতীয় সেনার অত্যন্ত গুরুত্বপূর্ণ নথি তার কাছ থেকে উদ্ধার হয়েছে বলে দাবি গোয়েন্দাদের। একটি এটিএম কার্ড, ভুয়ো ভোটার কার্ড, মোবাইল, সিম কার্ড, ল্যাপটপ এবং পেন ড্রাইভও পাওয়া গিয়েছে তার কাছ থেকে।
পুলিসের দাবি, জেরার আয়াজ জানিয়েছে স্কাইপে ও তার ইয়াহু মেল আইডির মাধ্যমেই সে যোগাযোগ রাখত পাকিস্তানের সঙ্গে। মাসিক চল্লিশ হাজার টাকায় তাকে ভারতে পাঠানো হয় বলে জেরায় জানিয়েছে আয়াজ।

 

.