রাজধানীতে চলছে ভোটগ্রহণ, ১২টা পর্যন্ত ভোট পড়ল ১৫.৬৮ শতাংশ

উন্নয়নের দাবি এবং মেরুকরণের আবহে দিল্লিতে ভোট।

Updated By: Feb 8, 2020, 12:30 PM IST
রাজধানীতে চলছে ভোটগ্রহণ, ১২টা পর্যন্ত ভোট পড়ল ১৫.৬৮ শতাংশ

নিজস্ব প্রতিবেদন : দিল্লিতে শুরু হয়ে গিয়েছে ভোটগ্রহণ। রাজধানীতে চলছে ভোটগ্রহণ, ১২টা পর্যন্ত ভোট পড়েছে ১৫.৬৮ শতাংশ। আজ দিল্লির ৭০টি বিধানসভা আসনে ভোট। গতবারের ঝাড়ু-ঝড় যদি এবার নাও বয়, তা হলেও কেজরিওয়াল কি ফের অনায়াসে কুর্সি দখল করবেন? নাকি মোদী ম্যাজিকে দেশের রাজধানীতে ২২ বছর পর ক্ষমতায় ফিরবে বিজেপি? উত্তর মিলবে আগামী মঙ্গলবার।

গত বিধানসভা নির্বাচনে, সাতষট্টি আসন দখল করে নজির তৈরি করে আপ। যদিও, লোকসভা নির্বাচনে একটি বিধানসভা কেন্দ্রেও তারা লিড পায়নি। তবে, এবার ভোটের আগে, আপই এগিয়ে রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কিছুটা পরে দৌড় শুরু করলেও টক্কর দিতে তৈরি বিজেপি।

উন্নয়নের দাবি এবং মেরুকরণের আবহে দিল্লিতে ভোট। জল-বিদ্যুত-স্বাস্থ্য-শিক্ষা এবং মহিলাদের নিরাপত্তায় সরকারের পদক্ষেপের কথা বলে ভোট চেয়েছে আপ। সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে জামিয়া-শাহিনবাগের আন্দোলনকে নিশানা করে, লাভের কড়ি ঘরে তুলতে চেয়েছে বিজেপি। রাজধানীর ১৭০০ অবৈধ কলোনির প্রায় চল্লিশ লক্ষ বাসিন্দাকে জমির অধিকার দিতে সংসদে আইন পাশ - ভোটারদের মন জয়ে বিজেপির বড় হাতিয়ার। বায়ু দূষণে গ্যাস চেম্বার দেশের রাজধানী, সিলিং নিয়ে ব্যবসায়ীদের ক্ষোভ। এই সবও ভোটের অন্যতম ইস্যু।

আরও পড়ুন, রাহুলের 'ডান্ডা পেটা'য় ধস্তাধস্তি লোকসভায়, মা-বোনের আশীর্বাদ আছে, বললেন মোদী  

কেজরিওয়াল বনাম মুখহীন বিজেপির মোদী-মুখ। প্রায় ২৫ আসনে ৩০% বিহার-ঝাড়খণ্ড-উত্তরপ্রদেশে ভোটার। আর ক্ষমতা দখলের লড়াইয়ে না থাকলেও আছে কংগ্রেসের ভোটব্যাঙ্ক। এইরকম নানা ফ্যাক্টর ভোটের অঙ্কে ছাপ ফেলতে পারে
বলেই মনে করছে রাজনৈতিক মহল।

.