শোকজ নোটিসের কড়া জবাব প্রশান্ত ভূষণের, আশিস খৈতানের বিরুদ্ধে আনলেন 'পেড নিউজ'-এর অভিযোগ

Updated By: Apr 20, 2015, 05:26 PM IST
শোকজ নোটিসের কড়া জবাব প্রশান্ত ভূষণের, আশিস খৈতানের বিরুদ্ধে আনলেন 'পেড নিউজ'-এর অভিযোগ

ওয়েব ডেস্ক: দলের শোকজ নোটিসের কড়া জবাব দিলেন বিদ্রোহী আপ নেতা প্রশান্ত ভূষণ। সোমবার তাঁর বিরুদ্ধে ওঠা সভ অভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি। উল্টে প্রশ্ন তুললেন আপ-এর জাতীয় শৃঙ্খলারক্ষা কমিটির গঠন নিয়েই।

শোকজের জবাবে ভূষণ লিখেছেন, তিনি জানেনই না কারা, কখন, কীভাবে এই কমিটি গঠন করেছেন।

''এই ঘটনা সত্যিই হাস্যকর। দীনেশ বাঘেলা ও আশিষ খেতানের সঙ্গে একযোগে জাতীয় শৃঙ্খলারক্ষা কমিটির নামে আমাকে এই নোটিস পাঠানো হয়েছে। আমি জানিই না কে বা কারা, কখন, কীভাবে এই কমিটি গঠন করেছেন।'' লিখেছেন প্রশান্ত ভূষণ।  

ভূষণ সরাসরি বিস্ফোরক মন্তব্য করেছেন আপ নেতা আশিস খৈতানের বিরুদ্ধে। অভিযোগ করেছেন,  ২ কোটি টাকার বিনিময়ে, ২০১১ সালে ২জি স্ক্যামে জড়িত একটি কোম্পানির হয়ে ''পেড নিউজ'' করেছিলেন এই আশিষ।

আশিষ খৈতান ছাড়াও প্রশান্ত ভূষণ তোপ দেগেছেন আপ-এর সেক্রেটারি ও এনডিএস সদস্য পঙ্কজ গুপ্তের বিরুদ্ধেও। তাঁর অভিযোগ প্যাক-এর অনুমতি ছাড়াই ২ কোটি টাকা ''অনুদান'' নিয়ে ছিলেন পঙ্কজ।

নিজের জবাবি চিঠিতে ভূষণ লিখেছেন ''দলীয় সংবিধান অনুযায়ী এই গুরুত্বপূর্ণ অভিযোগের বিচার হওযার কথা ছিল পার্টি লোকপালের অধীনে তার বদলে আপনারা, অ্যাডমিরল রামদাসকেই সরিয়ে দিলেন।''

গত ২৮ মার্চ জাতীয় কাউন্সিলের মিটিংকে ''বেআইনি ও অসাংবিধানিক'' আখ্যা দিয়েছেন আপ-এর বিদ্রোহী
নেতা। এই মিটিংয়ে নেওয়া সিদ্ধন্তও তাঁর মতে 'বেআইনি'।

আম আদমি পার্টিতে বিরুদ্ধ মতের কোনও স্থান নেই। এই দলের বর্তমান আদব কায়দা স্তালিন জমানার কথা মনে পড়িয়ে দিচ্ছে। লিখেছেন ক্ষুব্ধ ভূষণ।

অন্যদিকে, আপ-এর মুখপাত্র আশুতোষ আজ প্রশান্ত ভূষণের সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

''এই ধরনের অভিযোগ এনে নিজেদের হাস্যকর করে তুলছেন ওঁরা। সাংবাদিকতার জন্য আশিষ খৈতানের মিডিয়ার সার্টিফিকেট প্রয়োজন নেই।'' মন্তব্য আশুতোষের।

দলবিরোধী কার্যকলাপের অভিযোগে ১৭ এপ্রিল আপ-এর তরফ থেকে যোগেন্দ্র যাদব, প্রশান্ত ভূষণ, আনন্দ কুমার এবং অজিত ঝাকে শোকজ নোটিস ধরানো হয়।

এর আগে এই ৪ নেতাকে ন্যাশনাল কাউন্সিল থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

 

 

.