বাংলা সহ দেশের ৪ রাজ্যে হনুমানের মূর্তি, ঘোষণা প্রধানমন্ত্রী Modi-র

তিনি বলেন যে এর উদ্দেশ্য শুধু হনুমান মন্দির স্থাপন করাই নয়, এই কাজ 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত' সঙ্কল্পেরও অংশ

Updated By: Apr 16, 2022, 12:27 PM IST
বাংলা সহ দেশের ৪ রাজ্যে হনুমানের মূর্তি, ঘোষণা প্রধানমন্ত্রী Modi-র

নিজস্ব প্রতিবেদন: বাংলা সহ দেশের চার প্রান্তে হনুমানের মূর্তি। ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুজরাতের মোরভিতে হনুমান মূর্তি উদ্বোধনে এই বক্তব্য রাখেন তিনি। 

শনিবার হনুমান জয়ন্তী। এই উপলক্ষে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে গুজরাটের মোরবিতে ভগবান হনুমানের ১০৮ ফুট মূর্তি উন্মোচন করেন। প্রধানমন্ত্রী মোদী বলেন দেশের বিভিন্ন কোনায় হনুমানের ১০৮ ফুট উচু মূর্তি স্থাপন করা হচ্ছে। প্রধানমন্ত্রীর কার্যালয় অনুসারে, 'হনুমানজির চর ধাম' প্রকল্পের অংশ হিসাবে সারা দেশে চার দিকে নির্মিত চারটির মধ্যে এটি দ্বিতীয় মূর্তি। 

তিনি আরও বলেন যে এর আগে সিমলায় এরকম মূর্তি ছিল এবং গুজরাতের মোরভিতে শনিবার স্থাপন করা হল। মূর্তিটি মোরবিতে বাপু কেশবানন্দজির আশ্রমে স্থাপন করা হয়েছে। এরপরে দক্ষিনে রামেশ্বরম এবং পূর্বে পশ্চিমবঙ্গে এরকম মূর্তি তৈরির কাজ চলছে বলেও তিনি জানিয়েছেন। সিরিজের প্রথম মূর্তিটি ২০১০ সালে উত্তরে হিমাচল প্রদেশের সিমলায় স্থাপিত হয়েছিল। দক্ষিণে রামেশ্বরমে তৃতীয় মূর্তিটির কাজ শুরু হয়েছে, পিএমও জানিয়েছে।

আরও পড়ুন: Ukraine সঙ্কট এবং South China সাগর প্রসঙ্গে Vietnam-র সঙ্গে বৈঠক Modi-র

তিনি বলেন যে এর উদ্দেশ্য শুধু হনুমান মন্দির স্থাপন করাই নয়, এই কাজ 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত' সঙ্কল্পেরও অংশ। বক্তৃতায় তিনি মনে করিয়ে দেন যে হনুমান তার ভক্তি এবং সেবাভাবের সাহায্যে সবাইকে এক করেন।      

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.