The UP Story: বিয়ে করে রাতারাতি শিক্ষিকা থেকে পুরসভার চেয়ারপার্সন!

১৫ এপ্রিল মামুন শাহের সঙ্গে বিয়ে হয় সানা খানমের। 'আগে থেকে কিছু ঠিক ছিল না', নববধূর।

Updated By: May 16, 2023, 10:01 PM IST
The UP Story: বিয়ে করে রাতারাতি শিক্ষিকা থেকে পুরসভার চেয়ারপার্সন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'দেখেশুনেই বিয়ে'। কিন্তু বিয়ে করার পরেই আমূল বদলে গেল জীবন। কীভাবে? বেসরকারি স্কুলের শিক্ষিকা থেকে রাতারাতি পুরসভার চেয়ারপার্সন হয়ে গেলেন নববধূ! ঘটনাস্থল, উত্তরপ্রদেশের রামপুর।

ঘটনাটি ঠিক কী? চলতি মাসের গোড়ায় দিকে ভোট হয় উত্তরপ্রদেশের রামপুর পুরসভায়। এরপর ১৩ মে যখন ভোটের ফল ঘোষণা হল, তখন দেখা গেল, পুরসভার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আম আদমি পার্টির প্রার্থী সানা খানম।

এর আগে, ১৫ এপ্রিল মামুন শাহের সঙ্গে বিয়ে হয় সানার। বস্তুত, যেদিন বিয়ে হয়, তার পরের দিন আম আদমির পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করেছিলেন তিনি। অথচ রাজনীতির সঙ্গে কোনও সম্পর্কই ছিল না সানার! তাহলে? মামুন শাহের দাবি, গত ২০ বছর ধরে বিভিন্ন সামাজিক কাজের সঙ্গে যুক্ত তিনি। একসময়ে রামপুর শহরে কংগ্রেস সভাপতি ছিলেন। সম্প্রতি কংগ্রেস ছেড়ে যোগ দিয়েছেন আম আদমি পার্টিতে।

আরও পড়ুন: মঞ্চে মুখ্যমন্ত্রী. দূর থেকে পায়ের কাছে একরত্তি সন্তানকে ছুড়ে দিলেন বাবা! এবং...

স্ত্রীকে কেন প্রার্থী হলেন? মামুন শাহের সোজাসাপ্টা জবাব, 'রামপুর পুরসভার চেয়ারপার্সনের পদটি এবার মহিলাদের জন্য সংরক্ষিত। সেকারণেই বিয়ে করেছি। ১৩ এপ্রিল বিয়ের করার সিদ্ধান্ত নিলাম আর ১৫ এপ্রিল বিয়ে হয়ে গেল'! পুরসভার নবনির্বাচিত চেয়ারম্যানের অবশ্য দাবি, আগে থেকে কিছু ঠিক ছিল না। দেখেশুনেই বিয়ে হয়েছে। বিয়ের পরেই ভোটে লড়ার সিদ্ধান্ত নিই। কারণ, আসনটি মহিলাদের জন্য সংরক্ষিত ছিল'। ৪৩ হাজারেরও কিছু বেশি ভোট পেয়েছেন আম আদমি পার্টির প্রার্থী সানা খানম। দ্বিতীয় স্থান রয়েছেন বিজেপির মাসারাত মুজিব। তাঁর প্রাপ্ত ভোট ৩২ হাজার ১৭৩। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.