লকডাউনে জমায়েত সরাতে গিয়ে হাত খোয়ালেন পুলিসকর্মী

পুলিস সূত্রে খবর, রবিবার সকালে পঞ্জাবের পাতিয়ালায় সবজি মান্ডিতে অত্যাধিক ভিড়ের খবর পান স্থানীয় পুলিসকর্মীরা। তারপরেই সবজি মান্ডির পরিচালন সমিতির কয়েকজন সদস্যের সঙ্গে সেখানে হাজির হন তাঁরা

Updated By: Apr 12, 2020, 01:40 PM IST
লকডাউনে জমায়েত সরাতে গিয়ে হাত খোয়ালেন পুলিসকর্মী
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: সবজির বাজারে অস্বাভাবিক ভিড়। সামাজিক দূরত্ব বজায় রাখছেন না কেউই। করোনাভাইরাস সংক্রমণ থেকে মানুষকে বাঁচাতেই ভিড় সরাতে ছুটে গিয়েছিলেন একদল পুলিসকর্মী। কিন্তু, উল্টে পুলিসকর্মীদের উপরেই চড়াও হল স্থানীয়রা। ধারাল অস্ত্রের কোপে হাত বাদ গেল অ্যাসিস্টেন্ট সাব ইন্সপেক্টরের। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে পঞ্জাবের পাটিয়ালা জেলায়। ঘটনায় অভিযুক্ত ৩ নিহাং সম্প্রদায়ের ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিস। আরও ৩ জনকে আটক করা হয়েছে।

পুলিস সূত্রে খবর, রবিবার সকালে পঞ্জাবের পাতিয়ালায় সবজি মান্ডিতে অত্যাধিক ভিড়ের খবর পান স্থানীয় পুলিসকর্মীরা। তারপরেই সবজি মান্ডির পরিচালন সমিতির কয়েকজন সদস্যের সঙ্গে সেখানে হাজির হন তাঁরা। মান্ডিতে আসা ব্যক্তিদের কাছে বের হওয়ার কারণ বা কার্ফু পাস দেখতে চাইছিলেন তাঁরা। সেই সময়ে একদল নিহাং শিখ সম্প্রদায়ের মানুষের কাছে বের হওয়ার কারণ জানতে চাইলে শুরু হয় বচসা।

আরও পড়ুন- লকডাউন মানা না হলে ১৫ এপ্রিলের মধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াত ৮ লক্ষ, দাবি কেন্দ্রের

এরপর সবজি মান্ডির মধ্যেই নিহাং সম্প্রদায়ের কয়েকজন মিলে পুলিসকর্মী ও মান্ডি পরিচালন কমিটির সদস্যদের আক্রমণ করে। সেই সময়ে ধারাল অস্ত্রের কোপে হাত বাদ যায় কর্তব্যরত এএসআই। তাঁকে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে চন্ডীগঢ় পিজিআইতে নিয়ে যাওয়া হয়েছে।  তিনি ছাড়াও আরও ২ পুলিসকর্মী জখম হন। পঞ্জাব পুলিসের ডিজিপি জানান, তিনি নিজে চিকিত্সকদের সঙ্গে কথা বলেছেন। নিহাংদের ওই দলকে গ্রেফতার করা হবে এবং দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

লকডাউনের আগেই করোনাভাইরাস পরিস্থিতির মাঝে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অজস্র প্রবাসী পঞ্জাবে ফিরেছিলেন। শুক্রবার পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং জানান, ধীরে ধীরে পঞ্জাব কমিউনিটি ট্রান্সমিশনের পর্যায়ে এগচ্ছে। অর্থাত্ এরপর করোনা সংক্রমণের উত্সের হদিশ পাওয়াই অসম্ভব হয়ে উঠবে।

পঞ্জাবে এখনও পর্যন্ত ১৫১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ১১ জন। এরপরেও স্থানীয় মানুষের মধ্যে স্পষ্ট সচেতনতার অভাব। শুধু তাই নয়, জমায়েত সরাতে গিয়ে গুরুতরভাবে জখমও হলেন পুলিসকর্মী।

.