প্রশ্ন করলেই দেশদ্রোহী নয়, মোদীকে সতর্ক করলেন কমল হাসান

 তিনি বলেছেন, "আমরা ততক্ষণ প্রশ্ন করে যাবো যতক্ষণ না সত্যি শুনতে পাব।"

Updated By: Jun 21, 2020, 07:56 PM IST
প্রশ্ন করলেই দেশদ্রোহী নয়, মোদীকে সতর্ক করলেন কমল হাসান

নিজস্ব প্রতিবেদন: গালওয়ানে সংঘর্ষে ভারতের ২০ জন জওয়ান শহিদ হয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ বিষয়ে সংবেদনশীল ভাবে মানুষকে পরিচালনা করছেন। সরাসরি এরকমই অভিযোগ তুললেন অভিনেতা রাজনীতিবিদ কমল হাসান।
সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী জানিয়ে ছিলেন, আমাদের অংশে কেউ ঢুকে আসেনি এবং আমাদের কোনও পোস্ট অন্যের দখলে নেই। পরে তিনি অবশ্য বলেছেন যে তাঁর কথার ভুল মানে বের করা হয়েছে। যা সংবেদনশীল ভাবে মানুষকে প্রভাবিত করার চেষ্টা বলছেন এমএনএম প্রধান। মক্কাল নিধি মাইয়াম (MNM) দলের প্রধান কমল হাসান প্রধানমন্ত্রী ও তাঁর সমর্থনকারীদের এই ধরনের কার্যকলাপ না করার জন্য অনুরোধ করেছেন।

আরও পড়ুন: ব্যতিক্রমী মেহুল,কোভিড রোগীদের জন্য দিয়ে দিলেন ১৯ তলার একটি বিল্ডিং

কমল আরও বলেছেন, "গণতন্ত্রে প্রশ্ন করার অধিকার সকলের আছে। প্রশ্ন করলেই তাঁর সঙ্গে দেশদ্রোহীর মতো ব্যবহার করা চলবে না।" এমনকি সর্বদল বৈঠকে লাদাখ পরিস্থিতির সম্পূর্ণ কথা জানাননি  প্রধানমন্ত্রী। একথা তুলে তিনি বলেছেন, "আমরা ততক্ষণ প্রশ্ন করে যাবো যতক্ষণ না সত্যি শুনতে পাব।"
কংগ্রেস নেতা রাহুল গান্ধীও প্রধানমন্ত্রীকে সারেন্ডার মোদী বলে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন।  তিনি সরাসরি প্রশ্ন তোলেন, কেন নিরস্ত্র হাতে জওয়ানদের শহিদ হতে পাঠানো হয়? এর জন্য দায়ী কে?
এটুকুতেই থেমে থাকেননি কমল হাসান। তিনি  সরকারের কাছে আরও প্রশ্ন ছুড়ে বলেছেন,"আমরা জানতে চাই চিনকে নিয়ন্ত্রণ করার জন্য সরকার কী করছে? এটা সেনার কাজ নয়। কূটনীতি ব্যর্থ হলে সেনা শেষ অবলম্বন। শান্তির মাধ্যমে যা কাম্য ছিল, তার জায়গায় আমাদের সেনাদের আত্মত্যাগ করতে হচ্ছে।

.