"তামিল অহঙ্কারকে খাটো করবেন না", মের্সাল ইস্যুতে মোদীকে আক্রমণ রাহুলের

Updated By: Oct 22, 2017, 01:47 PM IST
"তামিল অহঙ্কারকে খাটো করবেন না", মের্সাল ইস্যুতে মোদীকে আক্রমণ রাহুলের

নিজস্ব প্রতিবেদন : তামিল ছবি মের্সাল নিয়ে আপত্তি জানিয়েছিল বিজেপি। ছবির সংলাপ থেকে জিএসটি ও ডিজিটাল ইন্ডিয়া সংক্রান্ত সংলাপগুলি বাদ দেওয়ার দাবি জানিয়েছে গেরুয়া শিবির। সেই ইস্যুতেই এবার প্রধানমন্ত্রী মোদীকে একহাত নিলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী।

রাহুল বলেন, "তামিল সংস্কৃতি ও ভাষায় সিনেমা একটা গভীর আবেগের জায়গা। মের্সালে হস্তক্ষেপ করে তামিল অহঙ্কারকে খাটো করার চেষ্টা করবেন না।" প্রসঙ্গত, দক্ষিণের জনপ্রিয় অভিনেতা বিজয়ের ছবি 'মের্সাল'-এ পণ্য পরিষেবা করকে সমালোচনা করা হয়েছে। বিজেপির তরফে তাই অভিযোগ, জিএসটি নিয়ে অসত্য কথা বলা হয়েছে ছবিতে।

তামিলনাড়ুর বিজেপি রাজ্য সভাপতি তামিলিসাই সৌন্দররাজনের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের জিএসটি ও অনলাইন লেনেদেনের সিদ্ধান্ত নিয়ে মিথ্যা কথা বলা হয়েছে ছবিতে। যাঁরা ছবিটি দেখেছেন তাঁরা অনেকেই ছবিটি দেখে অসন্তুষ্ট হয়েছেন। একজন জনপ্রিয় অভিনেতা এভাবে ভুল তথ্য পরিবেশন করতে পারেন না বলেও দাবি তাঁর। যদিও সৌন্দররাজন নিজে ছবিটি দেখেননি বলেও জানিয়েছেন।

এরপরই আসরে নামেন রাহুল নিজে। তবে শুধু রাহুলই নন। মের্সাল ছবির সমর্থনে মুখ খুলেছেন বর্ষীয়ান দক্ষিণী অভিনেতা কমল হাসান। ছবির সমর্থনে মুখ খুলেছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমও। এখন থেকে ছবি নির্মাতারা শুধুমাত্র সরকারের প্রশংসা করেই তথ্যচিত্র বানাতে পারবেন বলে কটাক্ষ করেন তিনি।

আরও পড়ুন, এক যুগ পর বফর্স ফাইল ফের খুলতে কেন্দ্রের অনুমতি চাইল সিবিআই

.