রাহুল এখন 'পাপ্পু' থেকে 'পাপ্পা' হয়েছেন, দাবি মোদীর মন্ত্রিসভার সদস্যর

এদিকে এদিন রাহুলের প্রশংসা করলেও আটাওয়ালে কোনওভাবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেননি। বরং মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিসগড়ে হারের জন্য তিনি সামগ্রিকভাবে বিজেপির ঘাড়েই দোষ চাপিয়েছেন।

Updated By: Dec 17, 2018, 12:43 PM IST
রাহুল এখন 'পাপ্পু' থেকে 'পাপ্পা' হয়েছেন, দাবি মোদীর মন্ত্রিসভার সদস্যর

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অস্বস্তি বাড়ালেন তাঁরই মন্ত্রিসভার এক সদস্য। পাঁচ রাজ্যের বিধানসভার ফলাফলের প্রেক্ষিতে কেন্দ্রের সামাজিক ন্যায়-বিচার রাষ্ট্রমন্ত্রী রামদাস আটাওয়ালে প্রশংসা করেলন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর। তাঁর মতে, রাহুল এখন অনেক পরিণত নেতা।

এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই তিনি রাহুলকে 'পাপ্পু' নামে ডাকা নিয়ে নতুন তথ্য সামনে আনলেন। রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া (আটাওয়ালে)-র সভাপতির বক্তব্য, রাহুল এখন আর 'পাপ্পু' নেই। তিনি এখন 'পাপ্পা'য় পরিণত হয়েছেন।

আরও পড়ুন: জোর ধাক্কা কংগ্রেস শিবিরে, শিখ বিরোধী হিংসায় যাবজ্জীবন সজ্জন কুমারের

প্রসঙ্গত, রাহুল গান্ধীকে সোশ্যাল মিডিয়ায় 'পাপ্পু' নামে ব্যঙ্গ করা হয়। আগে বিজেপি নেতাদের মুখে এই নাম শোনা যেত। কিন্তু আদালত রাহুলকে 'পাপ্পু' নামে ডাকা যাবে না এর পর রাজনৈতিক নেতারা রাহুলকে এই নামে ডাকা বন্ধ করে দেন। কিন্তু সোশ্যাল মিডিয়ায় তা বন্ধ হয়নি।

এদিকে এদিন রাহুলের প্রশংসা করলেও আটাওয়ালে কোনওভাবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেননি। বরং মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিসগড়ে হারের জন্য তিনি সামগ্রিকভাবে বিজেপির ঘাড়েই দোষ চাপিয়েছেন। তাঁর কথায়, এই ভোটে বিজেপি হেরেছে। মোদী হারেননি।

আটওয়ালে তাঁর দলের একমাত্র সাংসদ। তাও আবার রাজ্যসভার। লোকসভায় তাঁদের কোনও প্রতিনিধিত্ব নেই। কিন্তু এনডিএ-র শরিক হওয়ায় তিনি কেন্দ্রের মোদী সরকারের মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী করুন রাহুলকে, বিরোধীদের ডাক করুণাপুত্র স্ট্যালিনের

আটাওয়ালে মহারাষ্ট্রের নেতা। ফলে রবিবার তাঁর মুখে এসেছে শিবসেনার প্রসঙ্গও। তাঁর মতে, শিবসেনার একা ভোটে লড়া উচিত নয়। বালাসাহেব ঠাকরের স্বপ্নপূরণেই এমন সিদ্ধান্ত নেওয়া উচিত নয় বলে তিনি মনে করেন। তবে শিবসেনা যদি এনডিএ ছাড়ে, তাহলে তা জোটের জন্য বড় ক্ষতি হবে।

.