বিজেপির দুর্নীতির চাপে ঘেঁটে গিয়ে ভুল বলেছি, নিজের হুলেই বিদ্ধ রা-হুল

কংগ্রেস সভাপতির এই মন্তব্যের পর তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করার হুঁশিয়ারি দিয়েছেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী

Updated By: Oct 30, 2018, 03:54 PM IST
বিজেপির দুর্নীতির চাপে ঘেঁটে গিয়ে ভুল বলেছি, নিজের হুলেই বিদ্ধ রা-হুল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিজেপির ডাইনে দুর্নীতি, বামে দুর্নীতি- তার চাপে পড়েই না কি ঘেঁটে-ঘ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এ ভাবে সাফাই দিলেও বিতর্ক পিছু ছাড়ছে না রাহুলের। মধ্যপ্রদেশে নির্বাচনী প্রচারে গিয়ে সোমবার মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের ছেলের বিরুদ্ধে পানামা দুর্নীতির অভিযোগ আনেন রাহুল গান্ধী। পরে বুঝতে পারেন, ভুল বাক্যবাণ ধনুক থেকে বেরিয়ে গিয়েছে। সে যে আর ফেরানো যাবে না বুঝতে পেরেই ঢোঁক গেলেন তিনি। পরে সাংবাদিকদের রাহুল বলেন, বিজেপির এত দুর্নীতি রয়েছে ডাইনে-বামে। তাতেই গুলিয়ে ফেলেছি। শিবরাজ সিং চৌহানের বিরুদ্ধে পানামার কোনও দুর্নীতি নেই তবে, ব্যাপম এবং টেন্ডার দুর্নীতির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

আরও পড়ুন- রিজার্ভ ব্যাঙ্ককে হেয় করা বিপর্যয়ের সামিল: বিরল-মন্তব্যে এক সুর কর্মীদের

উল্লেখ্য, সোমবার ঝাবুয়ায় দলের সঙ্কল্প যাত্রার এক মিছিলে রাহুল গান্ধী অভিযোগ করেন, চৌকিদারের (নরেন্দ্র মোদী) নেতৃত্বে মামাজির (শিবরাজ সিং চৌহান) ছেলের বিরুদ্ধে পানামা দুর্নীতি রয়েছে। পানামা পেপারে নাম ছিল নওয়াজ় শরিফের। পাকিস্তান তাকে জেলে পাঠিয়েছে। কিন্তু এখানে মুখ্যমন্ত্রীর ছেলের বিরুদ্ধে অভিযোগ ওঠায় কোনও তদন্ত হল না। উল্লেখ্য, গত অগস্টে রায়পুরে গিয়ে ছত্তিসগঢ়ের মুখ্যমন্ত্রী রমন সিংয়ের ছেলে বিজেপি সাংসদ অভিষেক সিংয়ের বিরুদ্ধে পানামা দুর্নীতির অভিযোগ করেছিলেন। এ দিন ভুল করে শিবারজের ঘাড়েই সেই অভিযোগ চাপিয়ে দেন রাহুল।

আরও পড়ুন- নরেন্দ্র মোদীর আমন্ত্রণে ‘সাড়া’ দিলেন না ডোনাল্ড ট্রাম্প

কংগ্রেস সভাপতির এই মন্তব্যের পর তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করার হুঁশিয়ারি দিয়েছেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ব্যাপম থেকে পানামা, আমার এবং আমার পরিবারের বিরুদ্ধে যে অভিযোগ রাহুল এনেছেন, বিভ্রান্তিকর তথ্য এবং মানহানিকর মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে।

.