রাহুল গান্ধী 'মন্দ বুদ্ধি', বিজেপি সাংসদরে মন্তব্যে বিতর্কের ঝড়

বিজেপি নেত্রীর দাবি, ৪০ বছর বয়স অতিক্রান্ত হওয়ার পর কেউ যদি কিছু শিখতে যায়, তাহলে তাঁকে আর যাই হোক 'শিক্ষিত' বলা যায় না।

Updated By: Jun 22, 2018, 06:55 PM IST
রাহুল গান্ধী 'মন্দ বুদ্ধি', বিজেপি সাংসদরে মন্তব্যে বিতর্কের ঝড়

নিজস্ব প্রতিবেদন: চল্লিশ পেরোলেই চালশে। রাহুল গান্ধী তো কবেই চল্লিশ পেরিয়েছেন, কিন্তু তাঁর চাল চলনে চালশের ছাপ পড়েছে কি? যাক, এই প্রশ্নের উত্তর জানা না থাকলেও, কংগ্রেস সভাপতির মানসিক স্বাস্থ্য যে খুব একটা ভালো নয় সে বিষয়ে একপ্রকার নিশ্চিত বিজেপি সাংসদ সরোজ পান্ডে। তাঁর ভাষায় রাহুল হলেন 'মন্দ বুদ্ধি' অর্থাত্ মানসিকভাবে অসুস্থ। আর এমনটা না কি হয়েছে চল্লিশ পেরনোর পর শিক্ষা লাভ করতে গিয়েই! ছত্তিশগড়ের দুর্গ লোকসভা কেন্দ্র থেকে নির্বাচিত এই বিজেপি নেত্রীর দাবি, ৪০ বছর বয়স অতিক্রান্ত হওয়ার পর কেউ যদি কিছু শিখতে যায়, তাহলে তাঁকে আর যাই হোক 'শিক্ষিত' বলা যায় না। বরং তাঁকে বলে 'মন্দ বুদ্ধি'।

রাহুল সম্পর্কে এমন মন্তব্য কেন?

রাহুলের তীর্যক মন্তব্যের প্রতিক্রিয়াতেই সরোজ 'মন্দ বুদ্ধি'র প্রসঙ্গ এনেছেন বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, দিল্লির তালকোটরা স্টেডিয়ামে কংগ্রেসের জাতীয় ওবিসি কনভেনশানে কোকাকোলা প্রতিষ্ঠাতার প্রথম জীবিকা হিসাবে লেমনেড বিক্রির কথা তোলেন। 'ম্যাকডোনাল্ড' প্রতিষ্ঠাতাও যে প্রথম জীবনে রাস্তার ধারে একটি ধাবা চালাতেন, সেকথাও উল্লেখ করেন রাগা। নীচ থেকে উঠে আসা এসব সফল মার্কিন উদ্যোগপতির কথা তুলে ধরে রাহুল আসলে নমোর নীতির সমালোচনাই করতে চেয়েছিলেন। আর তাতেই ক্ষেপে আগুন বিজেপি মহিলা মোর্চার এই প্রাক্তন সভানেত্রী। আরও পড়ুন- মুশারফকে সমর্থন করে বিতর্কের ঝড়ে কংগ্রেস নেতা

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে নরেন্দ্র মোদী সরকারের একাধিক নীতিকে আক্রমণের নিশানায় রাখছেন রাহুল। ফলে, এসব নিয়ে বিজেপি ও কংগ্রেস উভয় শিবিরই তুমুল প্রতিক্রিয়াও দিচ্ছে। কিন্তু, সরোজ পান্ডের এদিনের এই মন্তব্য অত্যন্ত 'কুরুচিকর ও ব্যক্তিগত' বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। কংগ্রেস ইতিমধ্যে সরোজকে এই মন্তব্য প্রত্যাহার করতে বলেছে।

.