করোনা ‘সুনামির’ মতো, সতর্ক না হলে ধ্বংস করে দেবে দেশের অর্থনীতি: রাহুল গান্ধী

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১২৬। মৃত্যু হয়েছে ৩ জনের। আজই মুম্বইয়ের একটি হাসপাতালে মৃত্যু হয় এক পৌঢ়ের। ৩১ মার্চ পর্যন্ত দেশের সব সীমান্ত বন্ধ করে দেওয়া হয়েছে

Updated By: Mar 17, 2020, 03:28 PM IST
করোনা ‘সুনামির’ মতো, সতর্ক না হলে ধ্বংস করে দেবে দেশের অর্থনীতি: রাহুল গান্ধী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস দেশের অর্থনীতিতে ‘সুনামি’ নিয়ে আসবে, কেন্দ্রকে সতর্ক করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সাংবাদিকদের তিনি বলেন, বার বার করে বলা হচ্ছে, কিন্তু কানে তুলছে না কেন্দ্র। সুমানি এলে দেশের অর্থনীতি একেবারে ধ্বংস হয়ে যাবে। দেশের জন্য কতটা যন্ত্রণাদায়ক বলে বোঝানো কঠিন।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১২৬। মৃত্যু হয়েছে ৩ জনের। আজই মুম্বইয়ের একটি হাসপাতালে মৃত্যু হয় এক পৌঢ়ের। ৩১ মার্চ পর্যন্ত দেশের সব সীমান্ত বন্ধ করে দেওয়া হয়েছে। আক্রান্তদের এবং তাঁদের সংস্পর্শে আসা সব ব্যক্তিকে বিশেষ নজরদারিতে রাখা হয়েছে। এরপরও আটকানো যাচ্ছে না করোনাকে। উত্তরোত্তর বৃদ্ধি পাছে করোনা রোগীর সংখ্যা। রাহুল এ দিন বলেন, শুধু কোভিড-১৯ রুখতে প্রস্তুত থাকা নয়, দেশের অর্থনীতিতেও দুরাবস্থা রুখতে হবে। কিন্তু দুঃখের সঙ্গে বলতে বাধ্য হচ্ছে আগামী ছয় মাসে আরও সঙ্কটজনক পরিস্থিতি তৈরি হতে চলেছে।

আরও পড়ুন- মধ্যপ্রদেশে আস্থা ভোটের দাবি বিজেপির; আগামিকাল শুনানি, জানাল সুপ্রিম কোর্ট

করোনা নিয়ে বলতে গিয়ে রাহুল গান্ধী কেন্দ্রকে ‘বোকা’ বলে কটাক্ষ করেছেন। তাঁর অভিযোগ, করোনা থেকে উদ্ভূত সমস্যা এড়িয়ে যাচ্ছে কেন্দ্র। এটা কোনও সমাধান নয়। এখন থেকে সতর্ক না হলে দেশকে ভোগাতে পারে করোনা। দেশের অর্থনীতির মন্দা নিয়ে আগেই উদ্বেগে ছিল কেন্দ্র। নানা দাওয়াই প্রয়োগের সত্ত্বেও অর্থনীতির মুখ ঘোরানো সম্ভব হয়নি। চাহিদায় মন্দা থাকায় বিভিন্ন সেক্টরে উত্পাদন কার্যত থমকে যায়। ক্রমশ অধগতি হয় দেশের জিডিপি। এই আবহে করোনার প্রভাব আরও বড় ক্ষত তৈরি করেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

.