মধ্য প্রদেশ, রাজস্থানের পর মুখ্যমন্ত্রী পেতে রাহুলের মুখ চেয়ে ছত্তিসগড়ের কংগ্রেস

এ দিকে মধ্য প্রদেশে বৃহস্পতিবার নির্বাচিত কংগ্রেস প্রার্থীদের বৈঠকে কমলনাথকে দলনেতা নির্বাচিত করা হয়েছে বলে জানানো হয়েছে কংগ্রেসের তরফে। এর পরই তাঁর মুখ্যমন্ত্রীর আসনে বসার রাস্তা পরিষ্কার হয়ে যায়।

Updated By: Dec 15, 2018, 08:37 PM IST
মধ্য প্রদেশ, রাজস্থানের পর মুখ্যমন্ত্রী পেতে রাহুলের মুখ চেয়ে ছত্তিসগড়ের কংগ্রেস
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মধ্যপ্রদেশ, রাজস্থানের পর এবার নজরে ছত্তিসগড়।  কে হচ্ছেন মুখ্যমন্ত্রী? সম্ভবত আজই নাম চূড়ান্ত করতে চলেছ কংগ্রেস হাইকমান্ড।  সকালে রাহুল গান্ধীর দিল্লিতে বাড়িতে বৈঠকে ছত্তিসগড়ের শীর্ষ নেতৃত্ব। উপস্থিত আছেন সোনিয়া গান্ধী, মল্লিকার্জুন খার্গে, পি এল পুনিয়া। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীত্বের দৌড়ে এগিয়ে আছেন প্রদেশ কংগ্রেস সভাপতি ভুপেশ বাঘেল। উঠে আসছে দুর্গের বিধায়ক তাম্রধ্বজ সাউয়ের নামও।

আরও পড়ুন- নভজ্যোত সিং সিধুকে ১০০০ কোটি টাকার মানহানির নোটিস পাঠাল ZEE News

এ দিকে মধ্য প্রদেশে বৃহস্পতিবার নির্বাচিত কংগ্রেস প্রার্থীদের বৈঠকে কমলনাথকে দলনেতা নির্বাচিত করা হয়েছে বলে জানানো হয়েছে কংগ্রেসের তরফে। এর পরই তাঁর মুখ্যমন্ত্রীর আসনে বসার রাস্তা পরিষ্কার হয়ে যায়। কমলনাথকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ পাঠান রাজ্যপাল। শুক্রবার রাজ্যপাল আনন্দিবেন পটেলের সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি পেশ করেন কমলনাথ।

আরও পড়ুন- হেরে যাওয়ার পরও মধ্য প্রদেশের ‘সি-এম’ শিবরাজ সিং চৌহানই

রাহুল গান্ধীর হস্তক্ষেপে মরুরাজ্যে নেতৃত্ব ঠিক হয়। আশোক গেহলতই হতে চলেছেন রাজস্থানের পরবর্তী মুখ্যমন্ত্রী। সে রাজ্যের ২ মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর সঙ্গে আলোচনার পর রাহুল গান্ধী এমনটাই সিদ্ধান্ত নিয়েছেন। এদিন প্রথমে রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন সচিন পাইলট। বৈঠক থেকে বেরনোর সময় তিনি বলেন, রাহুল গান্ধীর সঙ্গে কথা বলে তিনি খুশি। এর পর রাহুলের সঙ্গে বৈঠকে বসেন বর্ষীয়ান কংগ্রেসি অশোক গেহলত। বৈঠক সেরে চুপচাপ জয়পুরের বিমানে চড়ে বসেন তিনি। 

.