'মোদীর বিরুদ্ধে রাহুলের বোমা পর্বতের মূষিকপ্রসব', মত বিশেষজ্ঞদের

ভূমিকম্প তো হল। কিন্তু কম্পন অনুভূত হল কি? বিশেষজ্ঞ মহলের মত, মোদীর বিরুদ্ধে রাহুলের বোমা পর্বতের মূষিকপ্রসব ছাড়া আর কিছুই নয়। তিনি বলেছিলেন, মুখ খুললে ভূমিকম্প হবে। অবশেষে মুখ খুললেন যুবরাজ।

Updated By: Dec 21, 2016, 10:58 PM IST
'মোদীর বিরুদ্ধে রাহুলের বোমা পর্বতের মূষিকপ্রসব', মত বিশেষজ্ঞদের

ওয়েব ডেস্ক : ভূমিকম্প তো হল। কিন্তু কম্পন অনুভূত হল কি? বিশেষজ্ঞ মহলের মত, মোদীর বিরুদ্ধে রাহুলের বোমা পর্বতের মূষিকপ্রসব ছাড়া আর কিছুই নয়। তিনি বলেছিলেন, মুখ খুললে ভূমিকম্প হবে। অবশেষে মুখ খুললেন যুবরাজ।

বিশেষজ্ঞ মহলের মত, কাঁপল না মাটি। বরং এ তো পর্বতের মূষিকপ্রসব। এই মতের সপক্ষে একাধিক যুক্তি খাড়া করছেন তাঁরা। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ব্যক্তিগত দুর্নীতির অভিযোগ করেছেন রাহুল। সাহারার থেকে ৪০ কোটি এবং বিড়লাদের থেকে ১২ কোটি ঘুষ নেওয়ার অভিযোগ তুলেছেন তিনি। এখানেই প্রশ্ন তুলেছে বিশেষজ্ঞ মহল।

আরও পড়ুন- নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দুর্নীতির লিস্ট প্রকাশ করলেন রাহুল গান্ধী!

২০১৩-য় গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন মোদী এই ঘুষ নেন বলে অভিযোগ  কংগ্রেস সহ সভাপতির। তখন কেন্দ্রে ক্ষমতায় ইউপিএ সরকার। আয়কর দফতর ছিল কংগ্রেসের হাতে। তাহলে কেন তখন মোদীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হল না?  এখানেই শেষ নয়। মোদীর বিরুদ্ধে মামলা শুনতেই চায়নি সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালতের যুক্তি, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির কোনও প্রমাণ নেই। শুধু অভিযোগের ভিত্তিতে মামলা গ্রহণ করা যায় না। অভিযোগকারীদের আইনজীবী প্রশান্ত ভূষণের কাছে তথ্যপ্রমাণও চায় সুপ্রিম কোর্ট। বিশেষজ্ঞ মহলের দাবি, ন্যাশনাল হেরাল্ড, অগুস্তা কপ্টার কেলেঙ্কারি, বোফর্স, টুজি কেলেঙ্কারি, কয়লা দুর্নীতির মতো হাজার হাজার কোটি টাকার কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের  বিরুদ্ধে। সেখানে মোদীর বিরুদ্ধে মাত্র ৫২ কোটির দুর্নীতির অভিযোগ তুলে নিজেকেই হাস্যকর করে তুলেছেন রাহুল গান্ধী। 

মোদীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে যে কার্য সিদ্ধি করতে চাইছেন রাহুল, তাতে আদৌ কোনও লাভ হবে কি না, তা নিয়েই প্রশ্ন তুলেছে বিশেষজ্ঞ মহল।

.