রেলযাত্রীরা ১১ জুলাই বিপদে পড়তে চলেছেন!

আপনি কি ১১ জুলাই ট্রেনে করে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করেছেন? তাহলে এখনই অন্য কোনও পরিকল্পনা তৈরি করে রাখুন। কারণ, সেদিন রেল ভ্রমনে আপনি হয়তো বেশ বিপদে পড়তে পারেন! ২৯ জুলাই মন্ত্রীসভা রেলের কর্মচারীদের জন্য নতুন পেনশন স্কিম ঘোষণা করেছে। আর সেই নতুন পেনশন স্কিমের প্রতিবাদেই ভারতীয় রেল ট্রেড ইউনিয়ন কর্মচারীরা সারা দেশে অনির্দিষ্টকালের জন্য অবরোধ ডাকতে চলেছে ১১ জুলাই তারিখে।

Updated By: Jul 3, 2016, 01:51 PM IST
রেলযাত্রীরা ১১ জুলাই বিপদে পড়তে চলেছেন!

ওয়েব ডেস্ক: আপনি কি ১১ জুলাই ট্রেনে করে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করেছেন? তাহলে এখনই অন্য কোনও পরিকল্পনা তৈরি করে রাখুন। কারণ, সেদিন রেল ভ্রমনে আপনি হয়তো বেশ বিপদে পড়তে পারেন! ২৯ জুলাই মন্ত্রীসভা রেলের কর্মচারীদের জন্য নতুন পেনশন স্কিম ঘোষণা করেছে। আর সেই নতুন পেনশন স্কিমের প্রতিবাদেই ভারতীয় রেল ট্রেড ইউনিয়ন কর্মচারীরা সারা দেশে অনির্দিষ্টকালের জন্য অবরোধ ডাকতে চলেছে ১১ জুলাই তারিখে।

ভারতীয় রেলে একটা বড় সংখ্যক কর্মীরা কাজ করেন। প্রায় ১০ লক্ষ ৪০ হাজার কর্মচারী এখানে কাজ করেন। এবং প্রত্যেকদিন সারা দেশে প্রায় ২ থেকে ৩ কোটি মানুষ রেলে যাত্রা করেন। তাই রেলের কর্মচারীদের একটা অবরোধ কোটি কোটি মানুষকে বিপদে ফেলে দিতে পারে। শুধু যাত্রীদেরই নয়, এর ফলে অন্যান্য পেশার বহু মানুষও বিপদে পড়ে যান।

.