বুলেট ট্রেনের একটা ইট গাঁথতে দেব না, মোদীকে হুমকি রাজ ঠাকরের

Updated By: Sep 30, 2017, 01:42 PM IST
বুলেট ট্রেনের একটা ইট গাঁথতে দেব না, মোদীকে হুমকি রাজ ঠাকরের

ওয়েব ডেস্ক: মুম্বইয়ের এলফিনস্টোন স্টেশনে পদপিষ্ট হয়ে ২২ জনের মৃত্যুর পর ফের একবার পুরনো মেজাজে এমএনএস সুপ্রিমো রাজ ঠাকরে। আর তার জেরে সঙ্কটে প্রধানমন্ত্রীর স্বপ্নের বুলেট ট্রেন প্রকল্প। মোদী সরকারকে রাজ ঠাকরের সরাসরি হুমকি, রেলের বর্তমান পরিকাঠামোর উন্নয়ন না হলে বুলেট ট্রেন প্রকল্পের একটি ইঁটও গাঁথতে দেবে না মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।

শুক্রবার মুম্বইয়ের এলফিনস্টোন স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ২২ জনের। আহত হন ৩৯ জন। এর পরই কেন্দ্রীয় সরকারের সমালোচনায় সরব হন বিরোধীরা। রেলের মূলগত পরিকাঠামোর যেখানে এই করুণ দশা সেখানে কী করে বুলেট ট্রেনের মতো ব্যয়বহুল প্রকল্প নিয়ে সরকার মাতামাতি করতে পারে তা নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। এক কদম এগিয়ে শনিবার এই নিয়ে নিজের স্টাইলে হুমকিই দিয়ে বসলেন রাজ ঠাকরে। বললেন, মুম্বই ও শহরতলির রেলের পরিকাঠামোর হাল না বদলালে শহরে বুলেট ট্রেন প্রকল্পের একটি ইটও গাঁথতে দেবেন না তিনি।

আরও পড়ুন - আবার শুরু দিন গোনা, দেখে নিন ২০১৮-র পুজোর নির্ঘণ্ট

রাজের কথায়, এই প্রথম মুম্বইয়ে বৃষ্টি হয়েছে তেমনটা নয়। তাহলে দুর্ঘটনার জন্য বৃষ্টিকে কেন দায়ী করছে রেল? রেলের বর্তমান পরিকাঠামোর মানোন্নয়ন না ঘটলে বুলেট ট্রেন প্রকল্পের একটা ইঁট গাঁথতে দেব না।

চলতি মাসেই মুম্বই - আমদাবাদ বুলেট ট্রেন প্রকল্পের শিলান্যাস করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। প্রকল্পের জন্য খরচ হবে প্রায় ১,১০,০০০ কোটি টাকা। যার মধ্যে ৮০,০০০ কোটি টাকা সহজ শর্তে ঋণ দেবে জাপান। ভারতীয় রেলকে বিনিয়োগ করতে হবে ৩০,০০০ কোটি টাকা। প্রকল্পের শিলান্যাসের দিন থেকেই এর ব্যয় নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধীরা।

.