Ram Mandir: রাম লালার জলাভিষেকে ১৫৫ নদীর জল, ঘটি ভরে আসবে পাকিস্তান থেকেও!

Ayodhya Temple: অযোধ্যায় ১৫৫টি নদীর জলে অভিষিক্ত হবেন ভগবান শ্রী রাম লালা। পাকিস্তানের নদীর জলও অযোধ্যায় পৌঁছেছে ঈশ্বরের জন্য। ১৫৫টি নদীর জল এনেছেন বিজেপির নেতা।

Updated By: Apr 21, 2023, 02:13 PM IST
Ram Mandir: রাম লালার জলাভিষেকে ১৫৫ নদীর জল, ঘটি ভরে আসবে পাকিস্তান থেকেও!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তান (Pakistan), চিন (China), উজবেকিস্তান (Uzbekistan) সহ অনেক দেশের ১৫৫টি নদীর জল পৌঁছে গিয়েছে ভগবান রাম লালার জন্মস্থান অযোধ্যায়। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ২৩ এপ্রিল এই নদীর জল দিয়ে রামলালার অভিষেক করবেন। দিল্লির বিজেপি নেতা ও প্রাক্তন বিধায়ক বিজয় জলি বিভিন্ন দেশের ১৫৫টি নদী থেকে জল সংগ্রহের কাজ করেছেন। বিজয় জলি বলেন, নাইজেরিয়া, তানজানিয়া, ফ্রান্স, আমেরিকা, ব্রিটেন, জার্মানি, ভুটান, নেপাল, বাংলাদেশ ও মালদ্বীপের মতো দেশ থেকেও নদীর জল আনা হয়েছে।

শুধু তাই নয়, অ্যান্টার্কটিকার জলও পৌঁছেছে অযোধ্যায় রাম লালার পুজোর জন্য।

রাম লালার জলাভিষেক হবে অযোধ্যায়

ইতিমধ্যেই নির্ধারিত কর্মসূচি অনুসারে, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ২৩ এপ্রিল অযোধ্যার মণিরাম দাস ক্যান্টনমেন্ট অডিটোরিয়ামে জল সংগ্রহকারী দলের কাছ থেকে জলের কলস নেওয়ার পরে তাকে পুজো করবেন। তবে বৃহস্পতিবার রাজনাথ সিং করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। তিনি হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তিনি এই কর্মসূচিতে অংশ নিতে পারবেন না বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Delhi Saket Court Firing: উকিলের পোষাক পরে গুলি সাকেত কোর্টে, গুরুতর আহত এক মহিলা

পাকিস্তান থেকে জল আনা হলো কিভাবে?

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশ থেকে আনা ১৫৫টি নদীর জলে সেই সব দেশের পতাকা, তাদের নাম ও নদীর নাম লেখা স্টিকার রয়েছে। অযোধ্যায় অনুষ্ঠিত হতে চলা এই কর্মসূচিতে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরাও অংশ নেবেন। রাম লালার জলাভিষেকের জন্য পাকিস্তান থেকেও নদীর জল আনা হয়েছে। পাকিস্তানের হিন্দুরা প্রথমে দুবাইতে জল পাঠায় তারপর দুবাই থেকে তা দিল্লিতে নিয়ে আসা হয়। এরপর বিজয় জলি এই জল অযোধ্যায় নিয়ে আসেন।

আরও পড়ুন: Gujarat Riots 2002: গুজরাটে নারদা গাম হিংসায় বেকসুর খালাস ৬৮ অভিযুক্ত

এসব দেশের জলও পৌঁছেছে অযোধ্যায়

পাকিস্তান ছাড়াও ইউক্রেন, সুরিনাম, কাজাখাস্তান, রাশিয়া, তিব্বত, কানাডা সহ আরও অনেক দেশের নদীর জল ভারতে নিয়ে আসা হয়েছে। এর সাহায্যে অযোধ্যায় হবে জলাভিষেক। বর্তমানে অযোধ্যায় ভগবান শ্রী রামের একটি বিশাল মন্দির তৈরি হচ্ছে। মন্দিরের গর্ভগৃহের কাঠামোও সম্পূর্ণ হয়েছে। রাম নবমীতে গর্ভগৃহের গ্র্যান্ড ছবিও সামনে এসেছে। মন্দির নির্মাণের পর রাম লালাকে অস্থায়ী মন্দির থেকে গর্ভগৃহে স্থানান্তর করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.