১০ জুন শিবের আরাধনা, তারপরই শুরু অযোধ্যায় মন্দির নির্মাণ

 টানা ২ ঘন্টা আরাধনা শেষে শুরু হবে রাম মন্দির নির্মাণ।

Updated By: Jun 7, 2020, 02:59 PM IST
১০ জুন শিবের আরাধনা, তারপরই শুরু অযোধ্যায় মন্দির নির্মাণ

নিজস্ব প্রতিবেদন: বারবার ভারতের রাজনীতির সঙ্গে আগাগোড়া জড়িয়ে গিয়েছে রাম মন্দির নির্মাণ। অবশেষে গত বছর নভেম্বর মাসে  শীর্ষ আদালতের হস্তক্ষেপে রাম মন্দির নির্মাণে শিলমোহর পড়েছে। মসজিদ নির্মাণের জন্য ৫ একর জমি দেওয়া হয়েছে অন্যত্র।
 রাম নবমী বা অক্ষয় তৃতীয়াতে কথা থাকলেও শুরু হয়নি রাম মন্দির নির্মাণ। এবার করোনাকে সঙ্গী করেই সে কাজে নামছে ট্রাস্ট। প্রথমে শিবের আরাধনা তারপর শুরু হবে মন্দির নির্মাণের কাজ। ১০ জুন সকাল ৮ টা থেকে মহাদেব আরাধনা শুরু হবে শশাঙ্ক শেখর মন্দিরে। এমনটাই প্রকাশিত হয়েছে একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে।

আরও পড়ুন: শান্তিপূর্ণ উপায়েই সীমান্ত সমস্যা মেটাতে চায় দু’দেশ, চিনের সঙ্গে বৈঠক শেষ জানাল বিদেশ মন্ত্রক

পুরাণে কথিত আছে সীতাকে লঙ্কায় রাবণের কাছ থেকে যুদ্ধ করে নিয়ে আসার আগে শিব পুজো করেছিলেন স্বয়ং রাম। এবারেও রামলালার মন্দির নির্মাণের পূর্বে জটাধারীর আরাধনা হবে অযোধ্যায়। টানা ২ ঘন্টা আরাধনা শেষে শুরু হবে রাম মন্দির নির্মাণ। ৯ নভেম্বর শীর্ষ আদালতের রায় ঘোষণার পর রাম মন্দিরের ট্রাস্ট নির্মাণের জন্য সময় ছিল তিন মাস।
দিল্লি নির্বাচনের তিন দিন আগে লোকসভায় সেই ট্রাস্ট গঠনের কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। সরকার পক্ষের সাংসদরা সেদিন "জয় শ্রী রাম" ধ্বনি তুলেছিলেন। তারপর কেটে গিয়েছে বহু দিন। ১০ জুন মন্দির নির্মাণের কাজ করবে এল অ্যান্ড টি সংস্থা। ইতিমধ্যেই আয়োজন তুঙ্গে।

.