Rampurhat Arson: 'পুলিসের সামনে ১২ জন জ্বলে গিয়েছে', লোকসভায় সরব সুকান্ত; রাজনৈতিক লড়াই নয়: তৃণমূল

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে চাইলেন তৃণমূল (TMC) সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee)।

Updated By: Mar 23, 2022, 04:21 PM IST
Rampurhat Arson: 'পুলিসের সামনে ১২ জন জ্বলে গিয়েছে', লোকসভায় সরব সুকান্ত; রাজনৈতিক লড়াই নয়: তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: বীরভূমের রামপুরহাটে উপপ্রধান খুন এবং একের পর এক বাড়িতে অগ্নিসংযোগের ঘটনার (Rampurhat Arson) আঁচ গিয়ে পড়ল লোকসভায়। রাজ্য সরকারের বিরুদ্ধে সরব রাজ্য বিজেপি (BJP) সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। কেন্দ্রের হস্তক্ষেপ দাবি করলেন তিনি। অন্যদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে দেখা করতে চাইলেন তৃণমূল (TMC) সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee)।

বৃহস্পতিবার সংসদের উচ্চকক্ষে রামপুরহাট কাণ্ডে (Rampurhat Arson) রাজ্য সরকারকে কার্যত তুলোধনা করেন সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। তিনি বলেন, "কিছুদিন আগে তৃণমূলের একজন উপপ্রধানকে খুন করা হয়। সেটার বদলা নিতে পাঁচটা ঘরে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। এখানেই শেষ নয়, যাতে ওই জ্বলন্ত ঘর থেকে মানুষ বের না হতে পারেন, তাই বাইরে থেকে তালা বন্ধ করে দেওয়া হয়। শিশু-সহ ১২ জন জ্বলে ছাই হয়ে গিয়েছেন। তাঁরা সকলেই সংখ্যালঘু সম্প্রদায়ের। মানবতা ওখানে কাঁদছে। গ্রামবাসীদের অভিযোগ, ২০ জন নিখোঁজ। পুলিসের সামনে এই কাজ হয়েছে। সকলকে জানাতে চাই, শেষ এক সপ্তাহের পশ্চিমবঙ্গ ২৬টি রাজনৈতিক খুন হয়েছে।"  

রামপুরহাট কাণ্ডকে (Rampurhat Arson) যখন রাজনৈতিক খুব বলে দাবি করছেন রাজ্য বিজেপি (BJP) সভাপতি, তখন সেই অভিযোগ ওড়ালেন তৃণমূল (TMC) সংসাদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee)। পাল্টা তিনি বলেন, "বীরভূম জেলায় একটা খুন হয়েছে। নিহত ব্যক্তি আমাদের দলের উপপ্রধান ভাদু শেখ। এটা দুটো রাজনৈতিক দলের মধ্যে গণ্ডগোল নয়। এটা পরিবারিক গণ্ডগোল। মুক্যমন্ত্রী সিট তৈরি করেছেন। এখনও পর্যন্ত ২০ জন গ্রেফতার হয়েছে। আমি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছি। দোষীরা গ্রেফতার হবে। এটা নিয়ে রাজনৈতিক করবেন না।"

প্রসঙ্গত, বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) জানিয়েছেন, বৃহস্পতিবার রামপুরহাট যাবেন তিনি (Rampurhat Arson)। যারা ঘটনা ঘটিয়েছে তারা কেউ ছাড়া পাবে না। এরই পাল্টা দিয়েছেন শুভেন্দু অধিকারী (LoP, Suvendu Adhikari)। তাঁর চড়া সুর, "উনি আসছেন তাবেদার পুলিস অফিসার দিয়ে তথ্য-প্রমাণ লোপাট করতে।" একই সঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা জানান, রামপুরহাটের ঘটনা (Rampurhat Arson) এনআইএ নিতে চলেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবকে তিনি চিঠি লিখেছেন। 

আরও পড়ুন: 'জম্মু-কাশ্মীরে গত এক সপ্তাহে কতজন খুন হয়েছেন', রাজ্যের সঙ্গে তুলনা করে প্রশ্ন সুকান্তর

আরও পড়ুন: Covid Curbs End: ৩১ মার্চেই শেষ সব কোভিড বিধি! মাস্ক পরা-সামাজিক দূরত্ব নিয়েও কেন্দ্রের সুস্পষ্ট নির্দেশিকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.