ফসল বাঁচাতে পাঠ করুন হনুমান চালিশা, কৃষকদের পরামর্শ বিজেপি নেতার

প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে ফসল বাঁচাতে হনুমান চালিশা পাঠ করুন। প্রতিদিন এক ঘণ্টা সময় ধরে পাঠ করুন হনুমান চালিশা। তাহলেই প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা করা যাবে খেতের ফসল। কৃষকদের এবার এমন পরামর্শই দিলেন মধ্যপ্রদেশের বিজেপি নেতা তথা প্রাক্তন বিধায়ক রমেশ সাক্সেনা।

Updated: Feb 12, 2018, 11:26 PM IST
ফসল বাঁচাতে পাঠ করুন হনুমান চালিশা, কৃষকদের পরামর্শ বিজেপি নেতার

নিজস্ব প্রতিবেদন : প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে ফসল বাঁচাতে হনুমান চালিশা পাঠ করুন। প্রতিদিন এক ঘণ্টা সময় ধরে পাঠ করুন হনুমান চালিশা। তাহলেই প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা করা যাবে খেতের ফসল। কৃষকদের এবার এমন পরামর্শই দিলেন মধ্যপ্রদেশের বিজেপি নেতা তথা প্রাক্তন বিধায়ক রমেশ সাক্সেনা।

তিনি বলেন, প্রতিদিন এক ঘণ্টা সময় ধরে যদি হনুমান চালিশা পাঠ করেন কৃষকরা, তাহলে প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে ফসল রক্ষা করা যাবে। রমেশ সাক্সেনা আরও বলেন, তিনিও বেশ কিছুদিন ধরে তিনিও হনুমান চালিশার পাঠ শুরু করেছেন। এতে বৃষ্টি এবং শিলাবৃষ্টির মত প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে ফসল রক্ষা করতে পারবেন বলে আশা প্রকাশ করেন তিনি। 

তাঁর কথায়, ফসল বাঁচানোর একমাত্র উপায় হনুমানজি'র নাম জপ করা। প্রাকৃতিক বিপর্যয় থেকে রক্ষা করতে তিনি একমাত্র ফসলের ঢাল হয়ে দাঁড়াতে পারেন। প্রকৃতির যে কোনও বিপর্যয় তিনি রুখে দিতে পারেন বলেও মত প্রকাশ করেন ওই বিজেপি নেতা।

প্রসঙ্গত, রবিবার থেকে মধ্যপ্রদেশের বেশ কয়েকটি জায়গায় ঝড় শুরু হয়েছে। তাতে বেশ কিছু জায়গায় ফসলেরও ক্ষতি হয়েছে। ওই ঘটনার পরই এবার কৃষকদের হনুমান চালিশা পাঠ করার পরামর্শ দিয়েছেন ওই বিজেপি নেতা।