রসগোল্লা নিয়ে রসে-বশে টুইটার

  প্রায় আড়াই বছর লড়াইয়ের পর রসগোল্লার জন্মভূমি হিসাবে স্বীকৃতি পেয়েছে পশ্চিমবঙ্গ। জিওগ্রাফিক্যাল ইন্ডিকেশন (জিএ) জানিয়ে দিয়েছে, ওডি়শা নয়, রসগোল্লার জন্ম হয়েছিল বাংলাতেই। আর এতেই আনন্দের সীমা নেই বাঙালির। মুখে রসগোল্লার হাসি ফুটেছে সকলের।

Updated: Nov 14, 2017, 07:34 PM IST
রসগোল্লা নিয়ে রসে-বশে টুইটার

নিজস্ব প্রতিবেদন:  প্রায় আড়াই বছর লড়াইয়ের পর রসগোল্লার জন্মভূমি হিসাবে স্বীকৃতি পেয়েছে পশ্চিমবঙ্গ। জিওগ্রাফিক্যাল ইন্ডিকেশন (জিএ) জানিয়ে দিয়েছে, ওডি়শা নয়, রসগোল্লার জন্ম হয়েছিল বাংলাতেই। আর এতেই আনন্দের সীমা নেই বাঙালির। মুখে রসগোল্লার হাসি ফুটেছে সকলের।

এনিয়ে পেটেন্ট দফতরের আধিকারির সঞ্জয় ভট্টাচার্য হিন্দুস্থান টাইমসকে জানিয়েছেন, ''কোনও জিনিসের উৎস ঠিক হয় তার ভৌগলিক, সামাজিক ও জাতিগত অবস্থানের উপর ভিত্তি করে।'' সে যাই হোক রসগোল্লার সত্ব বাংলার কাছে আসার পর তা নিয়ে বেশ রসে বশেই রয়েছে টুইটারও।  

এনিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ''আমাদের সকলের জন্য খুশির খবর। আমরা গর্বিত যে বাংলা রসগোল্লার জিআই ট্যাগ পেয়েছে।''

এছাড়াও রসগোল্লার সত্বলাভ নিয়ে নানান মজাদার টুইটে ভরে উঠেছে সোশ্যাল মিডিয়া।  কেউ লিখেছেন, সত্ব যারই হোক, রসগোল্লা হাতে এলে আমি গোগ্রাসে গিলে ফেলব। 
কারোর আবার বক্তব্য রসগোল্লা নাকি রাশিয়া থেকে এসেছে। সঙ্গে আবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের রসগোল্লা খাওয়ার ছবিও পোস্ট করা হয়েছে। এছাড়াও উঠে এসেছে নানান সব মজাদার টুইট। 
দেখুন কেমন রসগোল্লার রসে মজেছে টুইটার...