ঋণখেলাপির অভিযোগে সিবিআই জালে রোটোম্যাক কর্তা

রোটোম্যাক কর্ণধারের বিরুদ্ধে ৩,৭০০ কোটি টাকা ঋণ খেলাপির অভিযোগ রয়েছে। নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে কোঠারিকে ওই বিপুল টাকা ঋণ দিয়েছে এলাহাবাদ ব্যাঙ্ক, ব্যাঙ্ক অব ইন্ডিয়া, ব্যাঙ্ক অব বারোদা, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক এবং ইউনিয়ন ব্যাঙ্ক।

Updated By: Feb 22, 2018, 08:55 PM IST
ঋণখেলাপির অভিযোগে সিবিআই জালে রোটোম্যাক কর্তা

নিজস্ব প্রতিবেদন : টানা এক সপ্তাহ ধরে জিজ্ঞাসাবাদের পর অবশেষে গ্রেফতার হলেন রোটোম্যাক কর্তা বিক্রম কোঠারি। একাধিক ব্যাঙ্ক থেকে প্রায় ৪ হাজার কোটি টাকার ঋণ খেলাপির অভিযোগে তাঁকে গ্রেফতার করল সিবিআই। বৃহষ্পতিবার ফের টানা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। অবশেষে সন্ধ্যায় তাঁকে গ্রেফতার করে সিবিআই। বিক্রম কোঠারির সঙ্গে গ্রেফতার করা হয় তাঁর ছেলে রাহুলকেও।

রোটোম্যাক কর্ণধারের বিরুদ্ধে ৩,৬০০ কোটি টাকা ঋণ খেলাপির অভিযোগ রয়েছে। নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে কোঠারিকে ওই বিপুল টাকা ঋণ দিয়েছে এলাহাবাদ ব্যাঙ্ক, ব্যাঙ্ক অব ইন্ডিয়া, ব্যাঙ্ক অব বারোদা, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক এবং ইউনিয়ন ব্যাঙ্ক।

উল্লেখ্য, নীরব মোদীর ১১,৩৬০ কোটি টাকা কেলেঙ্কারির মধ্যেই আরও একটি জালিয়াতি প্রকাশ্যে চলে আসে। অভি‌যোগ ওঠে, দেশের ৫ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে ৩,৬০০ কোটি টাকা ঋণ নিয়ে বেপাত্তা হয়েছেন রোটোম্যাক পেন সংস্থার চেয়ারম্যান ও এমডি বিক্রম কোঠারি।

আরও পড়়ুন- ৮০০ কোটির কেলেঙ্কারিতে রোটোম্যাক কর্তা বিক্রম কোঠারির বাড়িতে তল্লাশি

.