অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে ১০ কোটি টাকার মামলা ঠুকলেন অরুণ জেটলি

অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে আবার মানহানির মামলা। এবার ১০ কোটি টাকার মামলা ঠুকে দিলেন অরুণ জেটলি। দিল্লির মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রীর মধ্যে আগে থাকতেই মানহানি মামলার লড়াই চলছে। এবার তার জল আরও গড়াল। গত ১৫ ও ১৭ মে দিল্লি হাইকোর্টে মানহানি মামলার শুনানি হয়। ওই শুনানির সময় জনসমক্ষে জেটলিকে জালিয়াত বলে উল্লেখ করেন কেজরিওয়ালের আইনজীবী রামজেঠ মালানি। তখনই এর তীব্র বিরোধিতা করেছিলেন জেটলি। সোমবার আম আদমি পার্টির প্রধান কেজরিওয়ালের বিরুদ্ধে ১০ কোটি টাকা মানহানির নতুন মামলা করেছেন জেটলি। মানহানির মামলা করা হয়েছে অন্য দলের আরও ৫ নেতার বিরুদ্ধেও।

Updated By: May 22, 2017, 05:50 PM IST
অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে ১০ কোটি টাকার মামলা ঠুকলেন অরুণ জেটলি

ওয়েব ডেস্ক: অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে আবার মানহানির মামলা। এবার ১০ কোটি টাকার মামলা ঠুকে দিলেন অরুণ জেটলি। দিল্লির মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রীর মধ্যে আগে থাকতেই মানহানি মামলার লড়াই চলছে। এবার তার জল আরও গড়াল। গত ১৫ ও ১৭ মে দিল্লি হাইকোর্টে মানহানি মামলার শুনানি হয়। ওই শুনানির সময় জনসমক্ষে জেটলিকে জালিয়াত বলে উল্লেখ করেন কেজরিওয়ালের আইনজীবী রামজেঠ মালানি। তখনই এর তীব্র বিরোধিতা করেছিলেন জেটলি। সোমবার আম আদমি পার্টির প্রধান কেজরিওয়ালের বিরুদ্ধে ১০ কোটি টাকা মানহানির নতুন মামলা করেছেন জেটলি। মানহানির মামলা করা হয়েছে অন্য দলের আরও ৫ নেতার বিরুদ্ধেও।

আরও পড়ুন নওগাঁওয়ে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করল ভারতীয় সেনা

কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রীকে কুকথা বলায় রামজেঠ মালানির মন্তব্যের নিন্দা করেছিল দিল্লি হাইকোর্ট। ওই মন্তব্যকে স্ক্যান্ডালাস আখ্যা দিয়েছিল আদালত। বিচারপতি মনমোহনের মন্তব্য ছিল, যদি কেজরিওয়ালের নির্দেশে এমন কথা বলা হয়ে থাকে, তাহলে জেটলির সঙ্গে আইনি যুদ্ধে যাওয়ার আগে কেজরির একবার বিচারের কাঠগড়ায় দাঁড়ানো উচিত। মামলার অর্ডার শিটেও রামজেঠ মালানির কুকথার উল্লেখ করা হয়। এরপরই কেজরিওয়ালের বিরুদ্ধে দ্বিতীয় মানহানির মামলা ঠুকে দেন অরুণ জেটলি।

আরও পড়ুন  এবার তৃণমূলের টিকিটে রাজ্যসভার প্রার্থী হচ্ছেন মানস ভুঁইঞা

 

.