৬০ টি মামলা তার বিরুদ্ধে, মন্ত্রী-সহ ৮ পুলিসের খুন, বিকাশের মাথার দাম ২.৫ লক্ষ টাকা

পুলিসের অনুমান উত্তর প্রদেশ ছেড়ে রাজস্থান বা মধ্য প্রদেশে গা ঢাকা দিয়ে থাকতে পারে।

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Jul 6, 2020, 05:32 PM IST
৬০ টি মামলা তার বিরুদ্ধে, মন্ত্রী-সহ ৮ পুলিসের খুন, বিকাশের মাথার দাম ২.৫ লক্ষ টাকা
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ফেরার মাফিয়া বিকাশ দুবের খোঁজ দিতে পারলে আড়াই লক্ষ টাকা পুরস্কার দেবে পুলিস। কুখ্যাত দুষ্কৃতী বিকাশ দুবের নামে উত্তর প্রদেশের ৮ পুলিস খুন করার অভিযোগ রয়েছে।
এছাড়াও খুন, অপহরণ-সহ ৬০ টি মামলা রয়েছে তার নামে। উত্তর প্রদেশ পুলিসের এক ডেপুটি সুপার ইন্টেন্ডেন্ট ও আরও ৭ জন পুলিস কর্মীকে মেরে ফেলেছে বিকাশ ও তার দলবল।

২৫ পুলিসের একটি দল বৃহস্পতিবার রাতে  বিকাশ দুবেকে ধরতে তার ডেরায় যায়। রাস্তা আটকে দেয় বিকাশের গুন্ডারা। এরপর গাড়ি ছেড়ে পুলিস যখন বিকাশের আস্তানায় পৌছায়, তখন তিন দিক থেকে গুলি ছুটে আসে। সেখানেই মৃত্যু হয় ৮ পুলিস কর্মীর।

তারপর থেকেই ফেরার বিকাশ। পুলিসি অভিযানের কথা আগে থেকে জানত সে। স্থানীয় থানারই কোনও পুলিসকর্মী এই কাজ ঘটিয়েছেন বলে পুলিসের অনুমান। ইতিমধ্যেই স্থানীয় চৌবেপুর থানার দায়িত্বে থাকা অফিসারকে সাসপেন্ড করা হয়েছে। সন্দেহের তালিকায় রয়েছেন আরও চার পুলিস কর্মী।

আরও পড়ুন: করোনার বিরুদ্ধে সরকারের লড়াই নিয়ে হার্ভার্ডে গবেষণা হবে, নমোর বক্তব্য তুলে কেন্দ্রকে নিশানা রাহুলের

কিন্তু কোনও মতেই পাত্তা পাওয়া যাচ্ছে না বিকাশের। পুলিসের অনুমান উত্তর প্রদেশ ছেড়ে রাজস্থান বা মধ্য প্রদেশে গা ঢাকা দিয়ে থাকতে পারে। এছাড়াও নেপাল সীমান্তে চেকপোস্টে তার ছবি লাগিয়েছে পুলিস।

এনকাউন্টারে বিকাশের এক আত্মীয়কে খতম করেছে পুলিস,হাতে এসেছে তার এক সহযোগী। তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিস জানতে পেরেছে পুলিসি অভিযানের বিষয়ে স্থানীয় থানা থেকেই ফোন করে সব আগে বলে দেওয়া হয়েছিল বিকাশকে।

১৯৯০ সাল থেকে এই গুন্ডার অপরাধের ফিরিস্তি শুরু। ২০০১ সালে থানায় ঢুকে মন্ত্রী সন্তোষ শুক্লাকে খুন করেছিল এই বিকাশ দুবে। রাজনৈতিক মহলে এই মাফিয়ার বহু পরিচিতি রয়েছে। নিজেও এক সময় সক্রিয় রাজনীতি করত এই বিকাশ দুবে।

.