করোনার বিরুদ্ধে সরকারের লড়াই নিয়ে হার্ভার্ডে গবেষণা হবে, নমোর বক্তব্য তুলে কেন্দ্রকে নিশানা রাহুলের

রাহুলের ওই টুইটের ব্যাপারে সরাসরি কিছু না বললেও  লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় ভারতের সঙ্গে চিনের সমস্যা নিয়ে তাঁকে পাল্টা আক্রমণ করেছেন বিজেপি সভাপতি নাড্ডা

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 6, 2020, 03:04 PM IST
 করোনার বিরুদ্ধে সরকারের লড়াই নিয়ে হার্ভার্ডে গবেষণা হবে, নমোর বক্তব্য তুলে কেন্দ্রকে নিশানা রাহুলের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: লাদাখের উত্তেজনা থেকে সরে এসে কোভিড-১৯, জিএসটি ও নোটবন্দি নিয়ে মোদী সরকারকে বিঁধলেন রাহুল গান্ধী।

সোমবার একটি টুইটে করোনা সংক্রমণের একটি গ্রাফ ও মোদীর বক্তব্য তুলে ধরে রাহুল গান্ধীর মন্তব্য, কেন্দ্র যেভাবে করোনা নিয়ন্ত্রণে কাজ করেছে তানিয়ে হার্ভার্ড বিজনেস স্কুলে গবেষণা হবে। পাশাপাশি নোটবন্দি ও জিএসটি লাগুর ব্যপারেও খোঁচা দিয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

আরও পড়ুন-একদিনে ফের ২৪ হাজার করোনা আক্রান্ত, রাশিয়াকে টপকে বিশ্বে তৃতীয় স্থানে ভারত
  
দেশে করোনার বিরুদ্ধে লড়াইয়ে একদিন ঘরের আলো নিভিয়ে ঘণ্টা বাজিয়ে করোনা যোদ্ধাদের উত্সাহ দেওয়ার আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। জাতির উদ্দেশ্যে এক ভাষণে মোদী বলেছিলেন, মহাভারতের যুদ্ধ ১৮ দিনে শেষ হয়েছিল। করোনার বিরুদ্ধে লড়াই শেষ হবে ২১ দিনে। সেই ভিডিয়ো পোস্ট করেছেন রাহুল। পাশাপাশি ওই ভিডিয়োয় একটি গ্রাফ দিয়েছেন রাহুল যেখানে দেখা যাচ্ছে কীভাবে ভারতে লাফিয়ে বেড়েছে করোনা সংক্রমণ।

উল্লেখ্য, করোনা সংক্রমণের দিক থেকে দুনিয়ায় এখন তৃতীয় স্থানে রয়েছে ভারত। রাশিয়াকে পেছনে ফেলে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই ভারতের স্থান। সেই পরিসংখ্যানকে কাজে লাগিয়েই মোদী সরকারকে নিশানা করলেন রাহুল।

আরও পড়ুন-কোভিড যুদ্ধ :  পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক হচ্ছে কলকাতা মেডিকেল

এদিকে, রাহুলের ওই টুইটের ব্যাপারে সরাসরি কিছু না বললেও  লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় ভারতের সঙ্গে চিনের সমস্যা নিয়ে তাঁকে পাল্টা আক্রমণ করেছেন বিজেপি সভাপতি নাড্ডা। সোমবার নাড্ডা বলেন, প্রতিরক্ষা সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির  একটি মিটিংয়েও যোগ দেননি রাহুল। কিন্তু দেশকে দিনের পর দিন ভয় ভয় দেখিয়ে চলেছেন, আামাদের সেনার সাহস ও ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছেন। দেশের একজন গুরুত্বপূর্ণ বিরোধী নেতা হিসেব যা করা উচিত নয় তা তিনি করেছেন। রাহুল গান্ধী সেই ট্রডিশনের মানুষ যেখানে কমিটি নয় কমিশনে বিশ্বাস করা হতো।  

.