এবার RSS-এর মঞ্চে দেখা যাবে রাহুল গান্ধীকে?

২০১৯-এর লোকসভা নির্বাচনকে মাথায় রেখে সম্প্রতি আরএসএস-এর বিরুদ্ধে সুর চড়িয়েছেন রাহুল গান্ধী। গত সপ্তাহেই ইউরোপ সফরে এক সভায় আরএসএস-কে জঙ্গি সংগঠন মুসলিম ব্রাদারহুডের সঙ্গে তুলনা করেন তিনি। যা নিয়ে পালটা সমালোচনা শুরু হয়েছে। 

Updated By: Aug 27, 2018, 02:39 PM IST
এবার RSS-এর মঞ্চে দেখা যাবে রাহুল গান্ধীকে?

নিজস্ব প্রতিবেদন: প্রণব মুখোপাধ্যায়ের পর এবার কি আরএসএস-এর অনুষ্ঠানে দেখা যাবে রাহুল গান্ধীকে? সূত্রের খবর, আগামী সেপ্টেম্বরে দিল্লিতে এক অনুষ্ঠানে রাহুল গান্ধীকে আমন্ত্রণ জানাতে পারে আরএসএস। সম্ভবত ১৭ থেকে ১৯ তারিখের মধ্যে রাজধানীতে হবে অনুষ্ঠানটি। কংগ্রেস সভাপতি ছাড়াও অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হতে পারে সিপিআইএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি-সহ একাধিক বিরোধী নেতাকে। 

২০১৯-এর লোকসভা নির্বাচনকে মাথায় রেখে সম্প্রতি আরএসএস-এর বিরুদ্ধে সুর চড়িয়েছেন রাহুল গান্ধী। গত সপ্তাহেই ইউরোপ সফরে এক সভায় আরএসএস-কে জঙ্গি সংগঠন মুসলিম ব্রাদারহুডের সঙ্গে তুলনা করেন তিনি। যা নিয়ে পালটা সমালোচনা শুরু হয়েছে। কংগ্রেস সভাপতি বারবার জানিয়েছেন তাঁর যাবতীয় লড়াই আরএসএস ও বিজেপির বিরুদ্ধে। এর মধ্যেই রাহুলকে আরএসএস-এর আমন্ত্রণ জানানোর সিদ্ধান্তের তাত্পর্য খুঁজছে রাজনৈতিক মহল। 

মেজর লিতুল গোগইয়ের জন্য কড়া শাস্তির সুপারিশ করল সেনা আদালত

বলে রাখি, গত ৭ জুন নাগপুরে আরএসএস-এর সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। গান্ধী পরিবারের ঘনিষ্ঠ প্রণববাবু আমন্ত্রণ গ্রহণ করতেই দেশজুড়ে সমালোচনা শুরু হয়েছিল। কী করে আজন্ম কংগ্রেসি এক ব্যক্তি কী করে আরএসএস-এর অনুষ্ঠানে যোগ দিতে পারেন। অনুষ্ঠানে তিনি কী বলেন, তার দিকে নজর ছিল সবার। 

অনুষ্ঠানে যোগ দিয়ে যদিও দেশের বিবিধতার সংস্কৃতিকে সম্মান জানানোর ঐতিহ্যের কথা স্মরণ করান প্রণববাবু।

.