Russia-Ukraine War: জেলেনস্কিকে ফোন মোদীর; আধ ঘণ্টারও বেশি কথা হল দুই নেতার

ইউক্রেন থেকে ভারতীয়দের নিরাপদ evacuation-এর জন্য মোদী ধন্যবাদ জানান Zelenskyy-কে।

Updated By: Mar 7, 2022, 01:27 PM IST
Russia-Ukraine War: জেলেনস্কিকে ফোন মোদীর; আধ ঘণ্টারও বেশি কথা হল দুই নেতার

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেন-পরিস্থিতি নিয়ে এবার জরুরি আলোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ইউক্রেনের প্রেসিডেন্ট। রাশিয়া ও ইউক্রেনের পরস্পরের মধ্যে কথা বলার বিষয়টিকে উৎসাহিত করেছেন মোদী। বিষয়টিকে প্রশংসাও করেছেন।

যুদ্ধের কারণে ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের সেদেশ থেকে নিরাপদে বেরিয়ে আসার ব্যবস্থা সুসম্পন্ন করার জন্য ইউক্রেনীয় প্রেসিডেন্ট জেলেনস্কিকে (Ukrainian President Volodymyr Zelenskyy) ধন্যবাদ জানান মোদী (Prime Minister Narendra Modi)। এবং আগামী দিনেও ইউক্রেনের তরফে নির্বিঘ্ন নিরাপদ ও সফল উদ্ধার-কার্য চালানোর আশা ব্যক্ত করেন মোদী। মোদী মনে করেন জেলেনস্কি এ বিষয়ে বরাবর ভারতকে সাহায্য করে চলবে। 

জেলেনস্কির সঙ্গে সফল কথা-বার্তার পরে মোদী এবার পুতিনের সঙ্গেও কথা বলবেন বলে জানা গিয়েছে। হয়তো আজ, সোমবারই আর কিছুক্ষণের মধ্যে এই কথা হবে। ফলে, এই মুহূর্তে মোদীর এই ভূমিকা নিয়ে রাজনৈতিক কূটনৈতিক মহলের মনে নানা প্রশ্ন, নানা কৌতূহল। তারা মনে করছে, মোদী কি তবে বিবদমান দুই গোষ্ঠীর মধ্যে মধ্যস্থতার চেষ্টা করছেন? 

আরও পড়ুন: Russia-Ukraine War: মার্কিনরা ইউক্রেনে ঢুকে হঠাৎ AK-47 চালাতে শিখছেন কেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.