Russia Ukraine War: ইউক্রেন পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে কেন্দ্র, আজই মোদী-পুতিন কথার সম্ভাবনা

বৈঠকে রাজনাথ সিং, এস জয়শংকর, অমিত শাহ এবং অজিত দোভাল

Updated By: Feb 24, 2022, 08:29 PM IST
Russia Ukraine War: ইউক্রেন পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে কেন্দ্র, আজই মোদী-পুতিন কথার সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের (Ukraine) পরিস্থিতি নিয়ে বৈঠকে মোদী সরকার। বৈঠকে নিরাপত্তা বিষয়ক মন্ত্রিগোষ্ঠী। সূত্রের খবর, বৃহস্পতিবার রাতেই রুশ প্রেসিডেন্ট ভ্লাডিমির পুতিনের (Russian President Vladimir Putinn) সঙ্গে কথা বলতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)।

জানা গিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) বাসভবনে হচ্ছে নিরাপত্তা বিষয়ক মন্ত্রিগোষ্ঠী বৈঠক। প্রধানমন্ত্রী ছাড়া বৈঠকে রয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, বিদেশমন্ত্রী এস জয়শংকর, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। সূত্রের খবর, মূলত দুটো বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে। এক, ইউক্রেনে আটক ভারতীয়দের নিরাপদে দেশে ফেরানো। দুই, ইউক্রেনের তরফে ভারতের কাছে সাহায্যের আর্জি জানানো হয়েছে। সেক্ষেত্রে ভারতের সঙ্গে রাশিয়ার যা কূটনৈতিক সম্পর্ক তাতে, মস্কোকেও উপেক্ষা করা যাবে না। সমস্ত বিষয়টাই বুঝে নেওয়ার চেষ্টা করছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সূত্রের খবর, বৃহস্পতিবার রাতেই প্রধানমন্ত্রীর সঙ্গে পুতিনের কথা হলে সান্তির পক্ষে সওয়াল করতে পারেন মোদী। 

প্রসঙ্গত, ইউক্রেনের উপর রুশ হামলার পরিপ্রেক্ষিতে প্রধান সাহায্য চেয়েছেন ভারতে নিযুক্ত ইউক্রেনের রাষ্ট্রদূত ড. ইগোর পোলিখা। তিনি বলেন, "আমি জানি না পুতিন কোনও রাষ্ট্রনেতার কথা আদৌ শুনবেন কিনা, তবে মোদীজির বিষয়ে আমি আশাবাদী। এক্ষেত্রে মোদীজি যদি কোনও জোরালো বক্তব্য রাখেন, তবে আমার আশা পুতিন সেটা শুনবেন। আমরা ভারতীয় সরকারের কাছ থেকে সদর্থক পদক্ষেপ আশা করছি।" 

আরও পড়ুন: Girl kills Mother: বাসন না মেজে রাখায় বকাবকি করতেই ভয়ঙ্কর কাণ্ড, ফ্রাইং প্যান দিয়েই মাকে পিটিয়ে মারল মেয়ে

আরও পড়ুন: Bank Scam: চোক্সি-মোদী-মাল্যর কাছ থেকে ১৮ হাজার কোটি টাকা ফেরত পেয়েছে ব্যাঙ্কগুলি, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.