'উস্কানিমূলক' ভিডিও বার্তায় ফের সংবাদ শিরোনামে জেলবন্দি শম্ভুলাল

২০১৭-র গত ৬ ডিসেম্বর রাজস্থানের রাসমন্দ জেলায় নির্মমভাবে খুন করা হয় পশ্চিমবঙ্গের বাসিন্দা আফরাজুলকে। কুঠার দিয়ে কোপানোর পর মৃত্যু নিশ্চিত করতে আফরাজুলের দেহ জ্বালিয়ে দেয় শম্ভূলাল রেগার।

Updated By: Feb 19, 2018, 06:39 PM IST
'উস্কানিমূলক' ভিডিও বার্তায় ফের সংবাদ শিরোনামে জেলবন্দি শম্ভুলাল
আফরাজুল হত্যার সেই ভয়ঙ্কর ছবি

নিজস্ব প্রতিবেদন : মালদার শ্রমিক আফরাজুলকে খুনের ঘটনায় ধৃত রাজস্থানের বাসিন্দা শম্ভুলাল রেগারকে নিয়ে নতুন করে বিতর্ক ছড়াল। যোধপুর সেন্ট্রাল জেলে বন্দি শম্ভুলালের দুটি ভিডিও সম্প্রতি প্রকাশ্যে এসেছে। ওই ভিডিওয় শম্ভুলালকে 'জেহাদিদের বিরুদ্ধে' ফের 'উস্কানিমূলক' কথা বলতে শোনা যাচ্ছে বলে অভিযোগ। জেলের মধ্যেই তৈরি করা হয়েছে বিতর্কিত ভিডিওটি। ফলে, জেলের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও উঠছে প্রশ্ন। গোটা বিষয়টি নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে রাজস্থান পুলিস।

২০১৭-র গত ৬ ডিসেম্বর রাজস্থানের রাসমন্দ জেলায় নির্মমভাবে খুন করা হয় পশ্চিমবঙ্গের বাসিন্দা আফরাজুলকে। কুঠার দিয়ে কোপানোর পর মৃত্যু নিশ্চিত করতে আফরাজুলের দেহ জ্বালিয়ে দেয় শম্ভূলাল রেগার। ক্যামেরাবন্দি করা সেই দৃশ্য দেখে শিউরে উঠেছিল গোটা দেশ। কিন্তু ঘটনায় ভিন্ন মাত্রা যোগ করে শম্ভুলালের একটি দাবি। এই ভিডিওতে শম্ভুলাল বলেছিল, লাভ জিহাদ থেকে তার এক হিন্দু বোনকে বাঁচাতেই সে ওই কাণ্ড ঘটিয়েছে। এই ঘটনায় গোটা দেশজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে।

আরও পড়ুন- নৃশংস শম্ভুলালের স্ত্রীর অ্যাকাউন্টে জমা পড়ল ৩ লাখ টাকা, গ্রেফতার ২

এরপর গ্রেফতার করা হয় অভিযুক্ত শম্ভুলালকে। ডিসেম্বর থেকেই জেলে রয়েছে সে। সম্প্রতি যে ভিডিওটি প্রকাশ্যে এসেছে তা নিয়ে হইচই শুরু হওয়ার পর পুলিস তাকে জেরা শুরু করে। প্রাথমিকভাবে ভিডিওটি দেখে পুলিসের ধারণা সেটি মোবাইল ফোনেই রেকর্ড করা হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, শম্ভুলাল একটি শীতবস্ত্র পড়ে রয়েছে। সেখানে তাকে বলতে শোনা যায়, জেহাদিদের বিরুদ্ধে ফের একই ধরনের কাজ করতে সে প্রস্তুত। অন্য একটি ভিডিওতে শম্ভুলাল আশঙ্কা প্রকাশ করেছে, তাকে জেলের মধ্যেই মেরে ফেলার জন্য পরিকল্পনা করা হচ্ছে। ইতিমধ্যেই জেলে তল্লাশি অভিযান শুরু হয়েছে। খোঁজ চলছে মোবাইল ফোনটির।   

যোধপুর সেন্ট্রাল জেলে শম্ভুলালের পাশাপাশি বন্দি রয়েছে ধর্ষণে অভিযুক্ত ধর্মগুরু আশারাম বাপু।

.