কাঁচা মিথ্যে বলেছেন রাহুল গান্ধী, টুইট করে দাবি অমিত শাহের

রাহুল গান্ধীর বিরুদ্ধে তপশিলি জাতি ও উপজাতি আইন নিয়ে মিথ্যা বলার অভিযোগ আনলেন অমিত শাহ। বৃহস্পতিবার এক টুইটে বিজেপি সভাপতি অভিযোগ করেছেন, সমাজে ঘৃণার পরিবেশ তৈরি করতে এসসি/এসটি আইন নিয়ে মিথ্যা বলেছেন রাহুল গান্ধী। 

Updated By: Apr 5, 2018, 05:53 PM IST
কাঁচা মিথ্যে বলেছেন রাহুল গান্ধী, টুইট করে দাবি অমিত শাহের

ওয়েব ডেস্ক: রাহুল গান্ধীর বিরুদ্ধে তপশিলি জাতি ও উপজাতি আইন নিয়ে মিথ্যা বলার অভিযোগ আনলেন অমিত শাহ। বৃহস্পতিবার এক টুইটে বিজেপি সভাপতি অভিযোগ করেছেন, সমাজে ঘৃণার পরিবেশ তৈরি করতে এসসি/এসটি আইন নিয়ে মিথ্যা বলেছেন রাহুল গান্ধী। 

অমিত শাহের টুইট করা ভিডিওয় রাহুল গান্ধীকে বলতে শোনা যাচ্ছে, 'তপশিলি জাতি ও উপজাতির মানুষের ওপর অত্যাচার দিনের পর দিন বাড়ছে। তপশিলি জাতি ও উপজাতি আইন বাতিল করে দেওয়া হচ্ছে। নরেন্দ্র মোদী একটাও কথা বলছেন না।'

টুইটে অমিত শাহ লিখেছেন, 'দেখুন, সমাজে ঘৃণার পরিবেশ তৈরি করতে কী ভাবে রাহুল গান্ধী তপশিলি জাতি ও উপজাতি আইন বাতিল করা হয়েছে বলে উল্লেখ করছেন'। 

"তৃণমূল-বিজেপি বোঝাপড়া হয়েছে পঞ্চায়েতে", পার্থকে একহাত নিয়ে দাবি বিমানের

গত ২০ মার্চ তপশিলি জাতি ও উপজাতি নির্যাতন প্রতিরোধ আইনে তাত্ক্ষণিক গ্রেফতারির ওপর স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট। আদালতের এই নির্দেশের ফলে এবার থেকে এই আইনে অভিযুক্তকে সঙ্গে সঙ্গে গ্রেফতার করতে পারবে না পুলিস। আদালতের রায় পুনর্বিবেচনার আবেদন জানানো হবে বলে সেদিনই জানিয়েছিল কেন্দ্রীয় সরকার। 

 

আদালতের নির্দেশের বিরোধিতায় গত সোমবার দলিতদের ডাকা বনধে উত্তর ভারতজুড়ে ব্যাপক বিক্ষোভ ছড়ায়। মঙ্গলবার আদালত পুনর্বিবেচনার আবেদনের শুনানিতে জানায়, এখনই পুরনো নির্দেশের ওপর স্থগিতাদেশ জারি সম্ভব নয়। সংশ্লিষ্ট সমস্ত পক্ষকে ২ দিনের মধ্যে হলফনামা আকারে বক্তব্য জমা দিতে বলে আদালত। ১০ এপ্রিল ফের এই মামলার শুনানি। 

বুধবার এই নিয়ে মুখ খোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলেন, 'এদের বঞ্চিততম মানুষের উন্নয়নই আমার সরকারের লক্ষ্য।' আদালতের রায় নিয়ে রাজনীতি করার অভিযোগ তোলেন বিরোধীদের বিরুদ্ধে।   

 

.