স্কুলপড়ুয়াদের চুল কাটতে হবে যোগী আদিত্যনাথের মত!

চুল কাটতে হবে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগীর মত। যাতে করে নাকি ছেলে-মেয়েদের আলাদা করে চিনে নিতে সুবিধা হয়। ঠিকমত চুল কাটা না হলে ক্লাস করতে দেওয়া হবে না। উত্তরপ্রদেশের মেরঠের এক স্কুল কর্তৃপক্ষের এহেন সিদ্ধান্তে বিতর্ক উসকে উঠল।

Updated By: Apr 28, 2017, 02:25 PM IST
স্কুলপড়ুয়াদের চুল কাটতে হবে যোগী আদিত্যনাথের মত!

ওয়েব ডেস্ক : চুল কাটতে হবে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগীর মত। যাতে করে নাকি ছেলে-মেয়েদের আলাদা করে চিনে নিতে সুবিধা হয়। ঠিকমত চুল কাটা না হলে ক্লাস করতে দেওয়া হবে না। উত্তরপ্রদেশের মেরঠের এক স্কুল কর্তৃপক্ষের এহেন সিদ্ধান্তে বিতর্ক উসকে উঠল।

পড়ুয়াদের অভিযোগ, শুধু চুল কাটার উপর ফরমান জারিতেই শেষ নয়। স্কুলে টিফিন নিয়ে আসার উপরও বিধিনিষেধ আরোপ করেছে কর্তৃপক্ষ। এখন থেকে স্কুলে কোন আমিষ টিফিন খাওয়া যাবে না। খেতে হবে নিরামিষ খাবার। পাশাপাশি স্কুলে ছেলেরা বসবে একটি ক্লাসঘরে, মেয়েরা অন্য একটি।

যদিও সব অভিযোগই খারিজ করে দিয়েছে মেরঠের ঋষভ অ্যাকাডেমি স্কুল। স্কুল কর্তৃপক্ষের বক্তব্য, পড়ুয়াদের শুধুমাত্র 'ঠিক করে পোশাক' পরে আসতে ও 'ভদ্রসভ্য' করে চুল কাটতে বলা হয়েছে। এদিকে কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গতকাল স্কুল চত্বরে বিক্ষোভ দেখান অভিভাবকরা। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি আয়ত্তে আসে।

আরও পড়ুন, ফেসবুকে পোস্ট লেখার পাঠ এবার পাঠক্রমে

.