কড়া নিরাপত্তায় ছত্তীসগঢ়ে দ্বিতীয় দফায় ৭২ বিধানসভায় ভোটগ্রহণ শুরু

রাজ্যের ৯০টি আসনের মধ্যে ভোটগ্রহণ আজ ৭২টি আসনে।

Updated By: Nov 20, 2018, 08:19 AM IST
কড়া নিরাপত্তায় ছত্তীসগঢ়ে দ্বিতীয় দফায় ৭২ বিধানসভায় ভোটগ্রহণ শুরু
ছবি সৌজন্যে : এএনআই

নিজস্ব প্রতিবেদন : প্রথম দফায় বিচ্ছিন্ন মাওবাদী হামলার পর দ্বিতীয় দফায় আজ কড়া নিরাপত্তায় সকাল আটটা থেকে দ্বিতীয় দফার ভোটগ্রহন শুরু হয়েছে ছত্তীসগঢ়ে। রাজ্যের ৯০টি আসনের মধ্যে ভোটগ্রহণ আজ ৭২টি আসনে। প্রায় এক লক্ষ পুলিস ও নিরাপত্তাকর্মী নিযুক্ত রয়েছে এই ৭২ আসনের ভোটগ্রহণে। পোলিং বুথের ২০০ মিটারের মধ্যে প্রবেশ নিষেধ সাধারণের। চলছে চেকিং এবং পুলিসের পেট্রোলিং।

গত ১২ নভেম্বর ছত্তীসগঢ়ের মাওবাদী অধ্যুষিত এলাকায় ১৮টি বিধানয়ভায় প্রথম দফার ভোটগ্রহণ হয়েছে। প্রথম দফায় ৭০ শতাংশ ভোট পড়ে। দ্বিতীয় দফায় রাজ্যের উত্তর এবং মধ্যাঞ্চলের ১৯টি জেলায় আজ ভোটগ্রহণ। এই পর্যায়ে ভোট হবে দুর্গ, রায়পুর, বিলাসপুর, ভিলাইয়ের মতো গুরুত্বপূর্ণ শহরে। গুরুত্বপূর্ণ প্রার্থীদের মধ্যে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগী, তাঁর স্ত্রী রেনু যোগী, পুত্রবধু রিচা যোগী, প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেল, বিরোধী দলনেতা ত্রিভুবনেশ্বর শরণ সিংহদেও।  

আরও পড়ুন - ছত্তীসগঢ়ে দ্বিতীয় দফার ভোটগ্রহণে আজ বিজেপির সুবিধা মায়া-যোগী জোটে?

এবারই প্রথম ছত্তিসগড়ে ত্রিমুখী লড়াই। কংগ্রেস-বিজেপি-র লড়াইয়ে তৃতীয় মুখ অজিত যোগী। কংগ্রেস ছেড়ে জনতা কংগ্রেস তৈরি করেছেন তিনি। মায়াবতীর সঙ্গে অজিত জোট করায় বিজেপিরই সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।     

 

.