বালাকোটে ফের সক্রিয় জইশ ঘাঁটি! জবাব দিতে প্রস্তুত ভারতও, জানালেন রাজনাথ সিং

বালাকোটে জইশ জঙ্গিঘাঁটিগুলিকে পুনরুজ্জীবিত করা হয়েছে। কমপক্ষে ৫০০ জঙ্গিকে ভারতে অনুপ্রবেশের জন্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছে

Updated By: Sep 25, 2019, 04:49 PM IST
বালাকোটে ফের সক্রিয় জইশ ঘাঁটি! জবাব দিতে প্রস্তুত ভারতও, জানালেন রাজনাথ সিং
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সেনা প্রধান জেনারেল বিপিন রাওয়াত জানিয়ে ছিলেন, বালাকোটে ফের সক্রিয় হচ্ছে জইশ জঙ্গিঘাঁটি। এ নিয়ে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে প্রশ্ন করা হলে, তাঁর সাফ জবাব, যে পরিস্থিতির মোকাবিলা করতে তৈরি সেনা।

বালাকোটে জইশ জঙ্গিঘাঁটিগুলিকে পুনরুজ্জীবিত করা হয়েছে। কমপক্ষে ৫০০ জঙ্গিকে ভারতে অনুপ্রবেশের জন্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এর মূলে রয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। উল্লেখ্য, চলতি বছরের শুরুতে পুলওয়ামায় সেনার কনভয়ে হামলা চালায় জইশ জঙ্গিরা। নিহত হন ৪০ জওয়ান। ভারত এর পাল্টা জবাব দিতে ২৬ ফেব্রুয়ারি বালাকোটে বিমান হানা চালায়। গুঁড়িয়ে দেওয়া জইশদের জঙ্গি ঘাঁটি। মনে করা হচ্ছিল, ওই সব এলাকায় জঙ্গির ‘কারখানা’ গড়ে তুলেছিল মাসুদ আজহার।

আরও পড়ুন- প্রথমবার টিকটকে অফিসিয়াল অ্যাকাউন্ট পেল কোনও রাজনৈতিক দল

জম্মু-কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহারের পর নতুন করে দুই দেশের মধ্যে চাপান-উতর তৈরি হয়। কাশ্মীরের পরিস্থিত বিঘ্নিত করতে একের পর এক উস্কানিমূলক মন্তব্য করেন খোদ পাক প্রধানমন্ত্রী ইমরান খান। আন্তর্জাতিক মঞ্চে ভারতকে কোণঠাসা করার চেষ্টা করলেও ব্যর্থ হয়েছেন। ভারতে হিংসার আবহ তৈরি করতে পাকিস্তান জঙ্গি প্রশিক্ষণ দিচ্ছে বলে গোয়েন্দা সূত্রে খবর। ভারত-পাক নিয়ন্ত্রণ রেখা বরাবর কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। এমনকি গুজরাট, মুম্বই, কেরল-সহ উপকূলবর্তী রাজ্যগুলিকেও সতর্কবার্তা জারি করা হয়েছে।

.