কাশ্মীরের কুলগামে সেনা-জঙ্গি গুলির লড়াই, শহিদ ১ পুলিস আধিকারিক, খতম ৩ জঙ্গি

অভিযানে ৩ জঙ্গিকে খতম করা হয়েছে বলে বাহিনীর তরফে জানানো হয়েছে। দক্ষিণ কাশ্মীরের কুলগামে জঙ্গিদের উপদ্রব নতুন কিছু নয়। এই এলাকাতেই ছিল কুখ্যাত জঙ্গি বুরহান ওয়ানির ডেরা। 

Updated By: Feb 24, 2019, 06:10 PM IST
কাশ্মীরের কুলগামে সেনা-জঙ্গি গুলির লড়াই, শহিদ ১ পুলিস আধিকারিক, খতম ৩ জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে কুলগামে সেনাজঙ্গি গুলির লড়াইয়ে শহিদ হলের এক বরিষ্ঠ পুলিস আধিকারিকের। অভিযানে ৩ জঙ্গিও নিহত হয়েছে। 

রবিবার জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে কুলগামের তুরিগাম এলাকায় তল্লাশি শুরু করে সিআরপিএফ ও সেনা। তখনই বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। তখনই গুলি লাগে কুলগামের ডেপুটি পুলিস সুপার অমন কুমারের দেহে। যুবা এই পুলিস আধিকারিক ২০১১ সালে বাহিনীতে যোগদান করেন। গত ২ বছর কুলগামেই কর্মরত ছিলেন তিনি। এদিনের অভিযানে পুলিসবাহিনীর নেতৃত্ব দিচ্ছিলেন দক্ষ এই আধিকারিক। 

আজই দেশের ১ কোটি কৃষকের অ্যাকাউন্টে টাকা পাঠিয়েছে কেন্দ্র, এখুন আপডেট করুন পাশবই

অভিযানে ৩ জঙ্গিকে খতম করা হয়েছে বলে বাহিনীর তরফে জানানো হয়েছে। দক্ষিণ কাশ্মীরের কুলগামে জঙ্গিদের উপদ্রব নতুন কিছু নয়। এই এলাকাতেই ছিল কুখ্যাত জঙ্গি বুরহান ওয়ানির ডেরা। শ্রীনগর থেকে প্রায় ৬৮ কিলোমিটার দক্ষিণে কুলগামে মাঝে মাঝেই অভিযান চালায় যৌথবাহিনী। 

গত সপ্তাহে কাশ্মীকে সিআরপিএফ-এর কনভয়ে জঙ্গি হামলার পর থেকেই উত্তেজনা রয়েছে উপত্যকা জুড়ে। এর মধ্যেই সেখানে পৌঁছেছে প্রায় ১০,০০০ অতিরিক্ত বাহিনী। গোটা কাশ্মীরে জঙ্গিদের চিহ্ন মিটিয়ে দিতে যা যা করা দরকার সব করছে তারা। 

.