‘কোন সমাজে বাস করছি তা ভাববার সময়ে এসেছে’, কাঠুয়া গণধর্ষণ নিয়ে মুখ খুললেন রাষ্ট্রপতি

স্বাধীনতার ৭০ বছর পর কাঠুয়ার মতো ঘটনা দেশের জন্য লজ্জার। বুধবার কাঠুয়া গণধর্ষণ নিয়ে এই ভাষাতেই প্রতিক্রিয়া জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

Updated By: Apr 18, 2018, 01:51 PM IST
‘কোন সমাজে বাস করছি তা ভাববার সময়ে এসেছে’, কাঠুয়া গণধর্ষণ নিয়ে মুখ খুললেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদন: স্বাধীনতার ৭০ বছর পর কাঠুয়ার মতো ঘটনা দেশের জন্য লজ্জার। বুধবার কাঠুয়া গণধর্ষণ নিয়ে এই ভাষাতেই প্রতিক্রিয়া জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।
আরও পড়ুন-কালবৈশাখীর তাণ্ডবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে মৃত ১৪
জম্মু ও কাশ্মীরের কাটরার শ্রী মাতা বৈষ্ণদেবী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে ওই মম্তব্য করনে রাষ্ট্রপতি। রাষ্ট্রপতি এদিন বলেন, ‘স্বাধীনতার ৭০ বছর পরও এদেশে কাঠুয়ার মতো ঘঠনা ঘটে। এই ধরনের ঘটনা আমাদের জন্য লজ্জার। কী ধরনের সমাজে আমরা বাস করছি তা একবার ভাবার প্রয়োজন রয়েছে। এই ধরনের ঘটনা আর ‌যেন না ঘটে তা দেখার দায়িত্ব আমাদের।’
আরও পড়ুন-জগন্নাথের মূর্তির সামনে কেন পেশ করা হয়নি ভোগ, হট্টগোলে মুলতুবি ওডিশা বিধানসভা      
কাঠুয়া গণধর্ষণ নিয়ে তোলপাড় গোটা দেশ। জম্মুতে বিজেপি নেতাদের বিরুদ্ধে অভিযুক্তদের সমর্থনের অভিযোগ ওঠায় প্রবল চাপে দলীয় নেতৃত্ব। বিরোধীদের দাবি ছিল, কাঠুয়া ঘটনা নিয়ে মুখ খুলুন মোদী। এর পরই প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের মেয়েরা ন্যায় বিচার পবে। এই ধরনের ঘটনা আমাদের বিবেককে নাড়িয়ে দিয়েছে।’ প্রধানমন্ত্রীর ওই মন্তব্যের পর মুখ খুললেন রাষ্ট্রপতিও।

 

.