অনশন প্রত্যাহার করে ভোটে লড়বেন চানু

অনশন প্রত্যাহার করে নিচ্ছেন মনিপুরের আয়রন লেডি শর্মিলা চানু। নয়ই অগাস্ট অনশন প্রত্যাহার করছেন। মনিপুর থেকে সেনাবাহিনীর বিশেষ ক্ষমতা আইন প্রত্যাহারের দাবিতে গত ষোলো বছর টানা অনশন করছেন তিনি। অনশন প্রত্যাহারের পর তিনি মনিপুর বিধানসভার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন চানু।

Updated By: Jul 26, 2016, 05:18 PM IST
অনশন প্রত্যাহার করে ভোটে লড়বেন চানু

ওয়েব ডেস্ক: অনশন প্রত্যাহার করে নিচ্ছেন মনিপুরের আয়রন লেডি শর্মিলা চানু। নয়ই অগাস্ট অনশন প্রত্যাহার করছেন। মনিপুর থেকে সেনাবাহিনীর বিশেষ ক্ষমতা আইন প্রত্যাহারের দাবিতে গত ষোলো বছর টানা অনশন করছেন তিনি। অনশন প্রত্যাহারের পর তিনি মনিপুর বিধানসভার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন চানু।

আরও পড়ুন- গ্রেফতার হুরিয়ত চেয়ারম্যান গিলানি

মনিপুরে পরবর্তী বিধানসভা ভোট হবে দুহাজার সতেরো সালে। ইম্ফলে সাংবাদিক সম্মেলনে আজ তাঁর সিদ্ধান্তের কথা জানিয়েছেন এই মানবাধিকার কর্মী। চানু জানান, তাঁর অনশনের জেরে আফস্পা উঠে যাবে, একথা তিনি বিশ্বাস করেন না। কিন্তু অফস্পার বিরুদ্ধে তাঁর লড়াই চলবে বলে জানিয়েছেন তিনি।

আফস্পা প্রত্যাহারের দাবিতে দুহাজার সালের নভেম্বর থেকে অনশন চালিয়ে যাচ্ছেন চানু। এর মধ্যে একাধিকবার গ্রেফতার করা হয়েছে চানুকে। আবার মুক্তিও দেওয়া হয়েছে। একসময়ে হাসপাতালে ভর্তি করে তাঁকে জোর করে খাওয়ানোরও চেষ্টা করা হয়।

আরও পড়ুন- কর্ণাটকে বাড়িতে গোমাংস রান্না করে খাওয়ার 'অপরাধে' হামলার অভিযোগ

.