উপমুখ্যমন্ত্রী নয়; মুখ্যমন্ত্রী করতে হবে আদিত্যকে, বিজেপির ওপরে চাপ বাড়াচ্ছে শিবসেনা!

গত বৃহস্পতিবারই এনিয়ে দাবি তুলেছিলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত

Updated By: Oct 25, 2019, 05:03 PM IST
উপমুখ্যমন্ত্রী নয়; মুখ্যমন্ত্রী করতে হবে আদিত্যকে, বিজেপির ওপরে চাপ বাড়াচ্ছে শিবসেনা!

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে সরকার গঠন করতে চলেছে বিজেপি-শিবসেনা জোট। কিন্তু শিবসেনা শিবিরের একটি বড় অংশের দাবি, উপমুখ্যমন্ত্রী নয় মুখ্যমন্ত্রী করতে হবে তরুণ সেনা বিধায়ক আদিত্য ঠাকরেকে।

আরও পড়ুন-ভারত-বাংলাদেশ সীমান্তে গরু পাচার রুখতে তৎপর সিবিআই, চক্রে যোগ রাজনৈতিক নেতাদেরও

মুম্বইয়ের ওরলি থেকে ৭০,০০০ ভোটে জয়ী হয়েছেন বালা সাহেব ঠাকরের পৌত্র আদিত্য ঠাকরে। মুখ্যমন্ত্রী হিসেবে দাবি করে ইতিমধ্যেই ওরলিতে আদিত্যর নামে পোস্টার দেওয়া হয়েছে। সেই পোস্টারে রয়েছে উদ্ধব ও বালাসাহেবের ছবিও।

শিবসেনা বিধায়ক প্রকাশ সারভে সংবাদমাধ্যমে বলেন, আদিত্য ঠাকরেকে আমরা প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। এটাই এখন আমাদের প্রধান দাবি। নির্বাচনের আগে ৫০-৫০ ফর্মুলায় লড়েছিল বিজেপি-শিবসেনা। বিজেপি হাই কমান্ডের সঙ্গে দরকষাকষির সময়ে সেনা-প্রধান উদ্ধবজি আশাকরি বিষয়টি মাথায় রাখবেন।

আদিত্য ঠাকরেকে মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান শিবসেনার অন্য এক বিধায়ক প্রতাপ সারনায়েক। তিন বলেন, দলের অধিকাংশ বিধায়ক চাইছেন মুখ্যমন্ত্রী হোক আদিত্য ঠাকরে। গত বৃহস্পতিবারই এনিয়ে দাবি তুলেছিলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। এদিন রাউত বলেন, মহারাষ্ট্রের জন্য শিবসেনা জরুরি। আদিত্যকে আমরা মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চাই।

আরও পড়ুন-'স্বাস্থ্যই সম্পদ!' আয়ুর্বেদ দিবসে বার্তা দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়

উল্লেখ্য, মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে এবার ১০৫ আসনে জয়ী হয়েছে বিজেপি। অন্যদিকে, শিবসেনা পেয়েছে ৫৬ আসন। ২০১৪ সালের থেকে এবার এনসিপি ২টি আসন বেড়ে হয়েছে ৫৬ আসন। অন্যদিকে কংগ্রেস পেয়েছে ৪৪ আসন।

.