ইনস্টাগ্রামে 'Bug', ধরে দিয়ে ২২ লাখ টাকা পুরস্কার পেলেন সোলাপুরের তরুণ

গত ১৬ এপ্রিল ফেসবুক-কে ওই বাগ-এর কথা জানান ময়ূর

Updated By: Jun 16, 2021, 06:10 PM IST
ইনস্টাগ্রামে 'Bug', ধরে দিয়ে ২২ লাখ টাকা পুরস্কার পেলেন সোলাপুরের তরুণ

নিজস্ব প্রতিবেদন: ইনস্টাগ্রামে-র এক 'বাগ' খুঁজে বের করায় সোলাপুরের এখন যুবককে পুরস্কৃত করল ফেসবুক। সোলাপুরের তরুণ ময়ূর ফাটাডে লক্ষ্য করেন Instagram-এ একটি বাগ বা ভাইরাস রয়েছে। সেটি ব্যবহার করে কোনও ব্যক্তির ইনস্টগ্রাম অ্যাকাউন্টে ঢুকে তার ছবি-সহ অন্যান্য তথ্য হাতিয়ে নেওয়া সম্ভব।

আরও পড়ুন-সবান্ধবী গোলপার্কের ফ্ল্যাট খালি করার জন্য শোভনকে নোটিস ছোট শ্যালকের     

সংবাদমাধ্যমে ময়ূর জানিয়েছেন, 'ওই বাগ ব্যবহার করে যে কোনও ইনস্টাগ্রাম(Instagram) ব্যবহারকরীর পোস্ট, ছবি হাতে চলে আসতো। সেটাই খুঁজে বের করেছি।'

গত ১৬ এপ্রিল ফেসবুক-কে ওই বাগ-এর কথা জানান ময়ূর। ওই কথা জানার পরই ১৯ এপ্রিল ময়ূরকে ওই বাগ সম্পর্কে আরও তথ্য দেওয়ার অনুরোধ করে ফেসবুক(Facebook)। ময়ূরের দেওয়া তথ্য ব্যবহার করে ২৯ এপ্রিল ইনস্টাগ্রামের ওই সমস্যা দূর করা হয়। তার পরেই ময়ূরকে ২২ লাখ টাকা পুরস্কার দেয় ফেসবুক।

আরও পড়ুন-স্বাতীলেখা সেনগুপ্তের প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী Mamata Banerjee-র

কমপিউটার সায়েন্সের ছাত্র ময়ূর সংবাদমাধ্যমে জানিয়েছেন, ইনস্টগ্রাম অ্যাপটা নেড়েঘেঁটে দেখছিলাম। প্রতিটি ফিচার খুঁটিয়ে দেখতে গিয়ে দেখলাম একটা 'বাগ' রয়েছে গিয়েছে। জানার পরই তা ফেসবুককে জানাই।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.