স্বাতীলেখা সেনগুপ্তের প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী Mamata Banerjee-র

স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta) মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 16, 2021, 05:00 PM IST
স্বাতীলেখা সেনগুপ্তের প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী Mamata Banerjee-র

নিজস্ব প্রতিবেদন : প্রয়াত সত্যজিৎ রায়ের 'ঘরে বাইরে' ছবির 'বিমলা' স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta)। অভিনেত্রীর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) শোকবার্তায় লিখেছেন, ''বিশিষ্ট অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায়  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭১ বছর।  থিয়েটারে তাঁর অভিনয় জীবন শুরু। সত্যজিৎ রায়ের 'ঘরে বাইরে' ছবিতে তাঁর অভিনয় দর্শক চিরদিন মনে রাখবেন। স্বাতীলেখা সেনগুপ্ত অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র ধর্মযুদ্ধ, বেলাশেষে, বরফ ইত্যাদি। তিনি সঙ্গীত নাটক অ্যাকাডেমি অ্যাওয়ার্ড, ওয়েস্ট বেঙ্গল থিয়েটার জার্নালিস্টস' অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ড সহ বহু সম্মানে ভূষিত হয়েছেন। তাঁর  প্রয়াণে অভিনয় জগতে এক বিশাল শূন্যতার সৃষ্টি হল।আমি স্বাতীলেখা সেনগুপ্তের স্বামী রুদ্রপ্রসাদ ও কন্যা সোহিনী সেনগুপ্তসহ তাঁর  অগণিত অনুরাগী ও আত্মীয়স্বজনকে আন্তরিক সমবেদনা জানাচ্ছি।''

আরও পড়ুন-প্রয়াত সত্যজিৎ রায়ের 'ঘরে বাইরে' ছবির 'বিমলা' Swatilekha Sengupta

জানা যাচ্ছে, বুধবার কিডনি বিকল হয়ে মৃত্যু হয়েছে অভিনেত্রীর। গত ২৫দিন ধরে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ICU-তে ভর্তি ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন না বলেই জানাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.