অসম সফরে সোনিয়া গান্ধী

সাধারণ মানুষের চাহিদা বুঝে অসমে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছে সরকার। অসম সফরে গিয়ে এক জনসভায় এমনই মন্তব্য করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। পাশাপাশি, বিচ্ছিন্নতাবাদীদের অনেকেই আত্মসমর্পণ করায় তিনি খুশি বলেও জানান সোনিয়া গান্ধী। তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসা তরুণ গগৈ সরকারের এক বছর পূর্তি উপলক্ষ্যে কংগ্রেস সভানেত্রীর এই সফর।

Updated By: May 26, 2012, 04:09 PM IST

সাধারণ মানুষের চাহিদা বুঝে অসমে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছে সরকার। অসম সফরে গিয়ে এক জনসভায় এমনই মন্তব্য করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। পাশাপাশি, বিচ্ছিন্নতাবাদীদের অনেকেই আত্মসমর্পণ করায় তিনি খুশি বলেও জানান সোনিয়া গান্ধী। তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসা তরুণ গগৈ সরকারের এক বছর পূর্তি উপলক্ষ্যে কংগ্রেস সভানেত্রীর এই সফর।
এদিন গুয়াহাটিতে প্রদেশ কংগ্রেস সভাপতি ভুবনেশ্বর কলিতা-সহ দলের রাজ্যস্তরের নেতাদের সঙ্গেও বৈঠক করেন সোনিয়া গান্ধী। বৈঠকে দলের অর্ন্তর্বিরোধ ও গোষ্ঠীদ্বন্দ্ব দূর করার ওপরই জোর দেন তিনি। অরবিন্দ রাজখোয়া, প্রদীপ গগৈ, চিত্রবন হাজারিকা, রাজু বরা-সহ আলফা-র নরমপন্থী নেতারা জেল থেকে মুক্তি পাওয়ার পর, গত বছর থেকেই ত্রিপাক্ষিক শান্তি আলোচনা শুরু হয়েছে উত্তর-পূর্ব ভারতের বৃহত্তম রাজ্যে। সাম্প্রতিক কালে বড় ধরনের কোনও হিংসার ঘটনা সেখানে ঘটেনি। আলফার পাশাপাশি ডিমসা জঙ্গী গোষ্ঠীগুলি নাশকতাও অনেকটাই নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে তরুণ গগৈ সরকার।

.