অন্দরের ক্ষোভ মেটাতে দলের নেতাদের সঙ্গে বৈঠকে সোনিয়া

সূত্রে খবর সোনিয়ার সঙ্গে এই বৈঠকে , কৃষি আইন বিরোধী বিক্ষোভ, সংসদের অধিবেশন নিয়ে দল কী ভূমিকা নেবে তা নিয়ে আলোচনা হতে পারে

Updated By: Dec 19, 2020, 01:53 PM IST
অন্দরের ক্ষোভ মেটাতে দলের নেতাদের সঙ্গে বৈঠকে সোনিয়া

নিজস্ব প্রতিবেদন: সংগঠনের খোলনলচে বদল করার ডাক দিয়েছিলেন দলের কিছু নেতা। অন্দরের ক্ষোভ সামাল দিতে সেইসব নেতাদের নিয়েই ১০ জনপথে বৈঠকে বসলেন সোনিয়া গান্ধী। দলের তরফে এই বৈঠককে রুটিন মিটিং বলা হলেও, মনে করা হচ্ছে কংগ্রেসের ক্ষুব্ধ জি-২৩ গ্রুপের অনেকেই উপস্থিতি রয়েছেন এই বৈঠকে।

আরও পড়ুন-ক্ষুদিরাম বসু যতটা বাংলার; ততটাই ভারতের, স্বাধীনতা সংগ্রামীর মূর্তিতে মালা দিয়ে বললেন শাহ

আজকের এই বৈঠকে রয়েছেন রাহুল গান্ধী, এ কে অ্যান্টনি, অশোক গেহলট, অম্বিকা সোনি। এছাড়াও থাকছেন গুলাম নবি আজাদ, আনন্দ শর্মা, বিবেক তংখা, শশী থারুর, মণীশ তিওয়ারি, ভূপিন্দর সিং হুড়া। রয়েছেন পি চিদম্বরমও।

দলের অন্দরের সমস্যা নিয়ে বেশ কিছু দিন ধরেই নাজেহাল কংগ্রেস। তার পর ক্ষুব্ধ কংগ্রেস নেতাদের নিয়ে বৈঠকে বসলেন সোনিয়া। এনিয়ে রণদীপ সুরজেওয়ালা বলেন, কংগ্রেস দলটি একটি পরিবারের মতো। আমরা নিজেদের মধ্যে আলোচনা করে সমস্যার সমাধান  করে ফেলব। 

কংগ্রেস সূত্রে খবর, ক্ষুব্ধ নেতাদের নিয়ে আলোচনায় বসার ব্যাপারে সোনিয়াকে রাজী করিয়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ।

আরও পড়ুন-'মানুষের অনুরোধেই BJP-তে', জানালেন ব্যারাকপুরের বিধায়ক শীলভদ্র দত্ত (Silbhadra Datta)

অন্যদিকে, সূত্রে খবর সোনিয়ার সঙ্গে এই বৈঠকে , কৃষি আইন বিরোধী বিক্ষোভ, সংসদের অধিবেশন নিয়ে দল কী ভূমিকা নেবে তা নিয়ে আলোচনা হতে পারে। পাশাপাশি কংগ্রেসে ভেতরে সংগঠনিক নির্বাচন নিয়েও কথা হতে পারে।

.