Adani Issue: আদানি ইস্যুতে কেন্দ্রকে আক্রমণ সোনিয়ার; আন্দোলনের হুমকি কংগ্রেসের

কংগ্রেস সারা দেশে আদানি গ্রুপের বিরুদ্ধে আন্দোলনের কথা বলেছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে নিশানা করে বলেছেন, 'কেন্দ্রীয় সরকার সাধারণ মানুষের টাকা তার ঘনিষ্ঠ বন্ধুদের জন্য ব্যবহার করছে। কংগ্রেস এর বিরোধিতা করে। পাশাপাশি তিনি বলেন, কংগ্রেস এখন LIC এবং SBI-এর অফিসের সামনে বিক্ষোভ করবে’।

Updated By: Feb 6, 2023, 12:20 PM IST
Adani Issue: আদানি ইস্যুতে কেন্দ্রকে আক্রমণ সোনিয়ার; আন্দোলনের হুমকি কংগ্রেসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গৌতম আদানির বিষয়টি নিয়ে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে চাপে ফেলার প্রস্তুতি নিয়েছে কংগ্রেস সহ সমস্ত বিরোধী দল। রাস্তা থেকে সংসদ পর্যন্ত বিরোধী দল এবং তাদের কর্মীরাও তোলপাড়ের প্রস্তুতি নিচ্ছে। আসলে, হিন্ডেনবার্গ রিপোর্টের পরে আদানির শেয়ারের পতন এবং লক্ষাধিক লোকের ক্ষতির পরে এই আশঙ্কা থেকে বিরোধী দলগুলি কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করছে। বিরোধীদের অভিযোগ, কেন্দ্রীয় সরকার আদানিকে দিয়ে সাধারণ মানুষের টাকা নষ্ট করেছে। বিরোধী দলগুলোও যৌথ সংসদীয় কমিটি গঠনের দাবি জানিয়েছে। অন্য দিকে আদানি মামলা নিয়ে সরকারকে নিশানা করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীও।

সোনিয়া গান্ধী বলেন, 'প্রধানমন্ত্রীর অর্থের জোরে তার কিছু ধনী বন্ধুকে লাভবান করার নীতি গরীব মধ্যবিত্তের সব কিছু তছনছ করে দিয়েছে। সরকারের নোট বাতিলের সিদ্ধান্ত এবং খারাপভাবে ডিজাইন করা জিএসটির কারণে ছোট ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছে। সরকার তিনটি কৃষি আইন নিয়ে আসে, যা সম্পূর্ণ ব্যর্থ হয় এবং পরবর্তীতে কৃষি ক্ষেত্রকে উপেক্ষা করা হয়’।

আরও পড়ুন: Rail Track Theft: ব্রিজ-টাওয়ারের পরে এবার আস্ত রেললাইন চুরি বিহারে; দোকানে পাওয়া গেল ট্র্যাক

তিনি আরও বলেন, ‘এমনকি কোটি কোটি দরিদ্র এবং মধ্যবিত্ত মানুষের কষ্টার্জিত অর্থও ঝুঁকির মধ্যে রয়েছে কারণ জনসাধারণ তাদের উপার্জনের একটি বড় অংশ এলআইসি এবং এসবিআইয়ের মতো বিশ্বস্ত প্রতিষ্ঠানে জমা করে এবং সরকার তার নির্বাচিত বন্ধুদের কোম্পানিগুলিতে এলআইসি এবং এসবিআই-এর মতো প্রতিষ্ঠানকে বিনিয়োগ করতে বাধ্য করে’।

প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী বলেছেন, 'ধারণার বাইরে, প্রধানমন্ত্রী এবং তাঁর মন্ত্রীরা বিশ্বগুরু এবং অমৃত কালের জপ করছেন, অন্যদিকে প্রধানমন্ত্রীর প্রিয় ব্যবসায়ীকে আর্থিক কেলেঙ্কারিতে লিপ্ত হতে দেখা যাচ্ছে’।

আরও পড়ুন: Maharashtra: মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের আবেদন বিরোধী জোটকে, শরদ পাওয়ারের কাছে কী চাইলেন তিনি?

এখানে কংগ্রেস সারা দেশে আদানি গ্রুপের বিরুদ্ধে আন্দোলনের কথা বলেছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে নিশানা করে বলেছেন, 'কেন্দ্রীয় সরকার সাধারণ মানুষের টাকা তার ঘনিষ্ঠ বন্ধুদের জন্য ব্যবহার করছে। কংগ্রেস এর বিরোধিতা করে। পাশাপাশি তিনি বলেন, কংগ্রেস এখন LIC এবং SBI-এর অফিসের সামনে বিক্ষোভ করবে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.