টাকার স্তূপে অধিষ্ঠিত ‘দেবী’, পুজো শেষ হলেই অর্থ ফেরত যায় ভক্তদের অ্যাকাউন্টে

কলকাতায় থিমের বাহার। কোথাও পরিবেশ বান্ধব ভাবনা। কোথাও কয়েক কোটি টাকার সোনার গহনা চড়িয়ে নিজেই সমৃদ্ধশালী হয়ে উঠেছে দুর্গা প্রতিমা। সবই তো আমাদের জন্য...

Updated By: Oct 16, 2018, 07:16 PM IST
টাকার স্তূপে অধিষ্ঠিত ‘দেবী’, পুজো শেষ হলেই অর্থ ফেরত যায় ভক্তদের অ্যাকাউন্টে
ছবি- ফেসবুক

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় থিমের বাহার। কোথাও পরিবেশ বান্ধব ভাবনা। কোথাও কয়েক কোটি টাকার সোনার গহনা চড়িয়ে নিজেই সমৃদ্ধশালী হয়ে উঠেছে দুর্গা প্রতিমা। সবই তো আমাদের জন্য...

তবে, বাংলার সীমা ছাড়ালে থিমের রেশ অনেকটাই ফিকে। দেবী পক্ষের সূচনা হতেই দশেরা উত্সবে মেতে উঠেছে অন্যান্য রাজ্য। সেখানেও জাঁকজমকে ক্ষান্ত নেই। অন্ধ্র প্রদেশের শ্রী কন্যকা পরমেশ্বরী মন্দিরে বিগ্রহ মুড়ে দেওয়া হয়েছে সোনা এবং টাকায়। কয়েক কোটি টাকার মূল্যের সোনার গহনা ‘উপহার’ দেওয়া হয়েছে বিগ্রহকে। জানা গিয়েছে, আড়াই কোটি টাকার নোট দিয়ে সাজানো হয়েছে মন্দির এবং বিগ্রহ। এর মধ্যে কোনও বাতিল ৫০০ এবং হাজার টাকার নোট নেই।

আরও পড়ুন- আনন্দে মেতেছে ওপার বাংলা, দেখে নিন বাংলাদেশের সেরা পাঁচ পুজো

বিশাখাপত্তনমের পরমেশ্বরী মন্দিরের বিগ্রহকে ‘মহালক্ষ্মীর’ ভাবনায় উপসনা করা হয়। প্রতি বছর কয়েক হাজার পুণ্যার্থী আসেন এই বিগ্রহকে দর্শন করতে। মন্দির কর্তৃপক্ষের চেয়ারম্যান কোলুরু ভেঙ্কটাশ্বরা রাও জানিয়েছেন, প্রতি বছরের মতো এবারে ভক্তদের দানের টাকায় মন্দির সাজানো হয়েছে। বিগ্রহের চারদিকে থরে থরে নতুন নোটের বান্ডিল সাজানো রয়েছে। ভেঙ্কটাশ্বরা রাও জানিয়েছেন, এই অর্থ ভক্তরা দান হিসাবে দিয়েছেন। পুজো শেষ হওয়ার পর ফিরিয়ে দেওয়া হবে ওই সব অর্থ এবং গহনা। এটাই এই মন্দিরে রীতি বলে জানান তিনি।

আরও পড়ুন- Zee ২৪ ঘণ্টা মহাপুজো, সেরা বারোয়ারির পুরস্কার জিতল কাশী বোস লেন ও দমদম পার্ক তরুণ সংঘ

তবে, টাকার স্তুপে মহালক্ষ্মীর এই অধিষ্ঠান দেখে হতবাক্ নেটিজেনরা। সোমবার টাকা দিয়ে পরমেশ্বরী মন্দির সাজানোর ভিডিও রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

.